ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় প্রশিক্ষন শেষে হতদরিদ্র ৫০ নারীর মাঝে সেলাই মেশিন বিতরন

Chakaria Picture 07-08-2017 (2)এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও কক্সবাজার জেলা জাতীয় পাটির সভাপতি হাজি মোহাম্মদ ইলিয়াছ বলেছেন সমাজে, রাষ্ট্রে কোনক্ষেত্রে নারীদের অবহেলা করা যাবেনা। তাদেরকে অবহেলা করে কোন জাতি উন্নতির শিখরে আরোহন করতে পারেনি। কারন সংসার থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনাসহ সকল ক্ষেত্রে নারীদের সমান অধিকার রয়েছে। বর্তমান সরকার নারীদের অধিকার নিশ্চিতে বদ্ধপরিকর। তিনি বলেন, অবহেলা না করে নারীদেরকে কাজের সুযোগ করে দিতে হবে। পারিবারিক, সামাজিক ও সরকারি-বেসরকারী সকলক্ষেত্রে নারীদেরকে সম্পৃক্ত করতে হবে। তাঁরা সহযোগিতা ও অনুপ্রেরনা পেলে নিজের পাঁেয় দাড়াতে পারে। সর্বপুরি আগামীতে উন্নতশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিতে নারী জাগরণের কোন বিকল্প নেই। গতকাল সোমবার বিকালে হাতে-কলমে প্রশিক্ষন শেষে সমাজের হতদরিদ্র ও অসহায় ৫০ নারীর মাঝে অনুদানে সেলাই মেশিন বিতরন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাজি মোহাম্মদ ইলিয়াছ এমপি।

চকরিয়া উপজেলা পরিষদ সড়কস্থ উপজেলা জাতীয় পাটির কার্যালয়ে সেলাই মেশিন বিতরণ অনুষ্টানে সভাপতিত্ব করেন চকরিয়া পৌরসভা মহিলা পাটির সভানেত্রী ও কক্সবাজার জেলা পরিষদের নির্বাচিত নারী সদস্য রেহেনা খানম রাহু।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। মাতামুহুরী উপজেলা জাতীয় পাটির সভাপতি টিপু সুলতানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের নির্বাচিত প্যানেল চেয়ারম্যান-৩ ও জাতীয় পাটির জেলা কমিটির যুগ্ম সম্পাদক আসমাউল হুসনা, চকরিয়া থানার এসআই কাওছার উদ্দিন চৌধুরী, জেলা জাতীয় পাটির সাংগঠনিক সম্পাদক ও ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন, চকরিয়া উপজেলা জাতীয় পাটির সভাপতি গিয়াস উদ্দিন মেম্বার, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, মাষ্টার অংকে ছিন, চকরিয়া পৌরসভা জাতীয় পাটির সহ-সভাপতি আবুল কাশেম আজাদ, মাতামুহুরী উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, চকরিয়া উপজেলা মহিলা পাটির সভানেত্রী জোসনা আক্তার, সাধারন সম্পাদক সজরুন নাহার বুলু, জাপা নেতা বদিউল আলম, মুবিনুল ইসলাম, রুহুল কাদের মানিক, এমপির ব্যক্তিগত সহকারি মো.নাজিম উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

অনুষ্টানের আলোচনা পর্ব শেষে প্রশিক্ষনপ্রাপ্ত ৫০জন নারীর মাঝে সেলাই বিতরণ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় নারীদের অংশ গ্রহনে ক্ষুদে সাংস্কৃতিক পরিবেশনা। #

পাঠকের মতামত: