ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

গরুর গোশত খাওয়ানোর অভিযোগে শাস্তি

image_147922_0নয়াদিল্লি: গরুর মাংস ইস্যুতে ভারতের উত্তর প্রদেশে এক ব্যক্তিকে গলায় জুতার মালা পরিয়ে ঘোরানো হয়েছে রাস্তায়। তার মাথা টাক করে দেয়া হয়েছে। চোখের ভ্রু কামিয়ে দেয়া হয়েছে। বলা হয়েছে, তিনি শুধু তিনজন ব্যক্তিকে গরুর মাংসই ভক্ষণ করাননি। একই সঙ্গে তাদেরকে ধর্মান্তরিত করেছেন। তারপর তাদেরকে গরুর মাংস খাওয়ানো হয়েছে।

এ অভিযোগে উত্তর প্রদেশের ওরাই অঞ্চলে এক ব্যক্তিকে শুক্রবার প্রহার করেছে বজরঙ দল কর্মীরা। তার গলায় পরিয়ে দিয়েছে জুতার মালা। সে অবস্থায় রাজপথে ঘুরিয়েছে। বজরঙ দল বলছে, অভিযুক্ত ব্যক্তি হিন্দু সম্প্রদায়ের তিন ব্যক্তিকে ধর্মান্তরিত করিয়ে খ্রিস্টান বানিয়েছেন। এরপর জোর করে গরুর মাংস ভক্ষণ করিয়েছেন।

অনলাইন টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ঝাঁসি রেঞ্জের উপ পুলিশ পরিদর্মক শরদ শচান বলেছেন এ ঘটনায় তিনটি আলাদা মামলা হয়েছে। দুটি মামলা হয়েছে বজরঙ দল কর্মীদের বিরুদ্ধে। তবে মামলায় তাদের নাম উল্লেখ করা হয় নি। আরেকটি মামলা হয়েছে নির্যাতনের শিকার অদেশ সবিতার বিরুদ্ধে। তবে কাউকে গ্রেপ্তার করা হয় নি।

তিনি বলেন, শুক্রবার বিকেলে বজরঙ দলের প্রায় ২০০ সদস্য জালাউন জেলার রান্দারে অদেশ সবিতার বাড়ি ঘেরাও করে। জোর করে তাকে বাড়ি থেকে বের করে নিয়ে যায় ওরাই (জেলা সদর দপ্তরে)। সেখানে নিয়ে তার মাথা, চোখের ভ্রু, গোঁফ চেছে দেয়া হয়। গলায় পরিয়ে দেয়া হয় জুতার মালা। এ অবস্থায় রাস্তায় হাঁটতে বাধ্য করা হয় তাকে।

পুলিশ উপস্থিত হয়ে অদেশ সবিতাকে উদ্ধারের চেষ্টা করে। কিন্তু বজরঙ দল সদস্যরা তাকে পুলিশের কাছে হস্তান্তর করতে অস্বীকৃতি জানায়। ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। তারা অদেশ সবিতাকে উদ্ধার করে ওরাই কোতোয়ালি পুলিশ স্টেশনে নিয়ে যান।

পুলিশ বলছে, যে তিন হিন্দুকে খ্রিস্টান বানানো হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে তার একজন সঙ্গাম জাতব। স্থানীয় বজরঙ দল সদস্যরা তাকে আটক করে পুরো ঘটনা বর্ণনা করতে বলে।

পাঠকের মতামত: