ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা প্রশাসনের জাতীয় শোক দিবস পালনে ব্যাপক প্রস্তুতি

aaaaaaaaaaaaaaaaএম.জিয়াবুল হক, চকরিয়া :::

স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে রোববার ৬আগস্ট সকাল সাড়ে ১১টায় মোহনা মিলনায়তনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী ও চকরিয়া থানার পুলিশ পরিদর্শক মো. মিজানুর রহমান।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মো.নুরুল আবছার, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, আওয়ামীলীগ নেতা সেলিম উল্লাহ, মোক্তার আহমদ চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো. নুরুল আখের, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদুল হকসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের নারী ও পুরুষ কাউন্সিলর, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষক প্রতিনিধি, ব্যবসায়ী সমিতির প্রতিনিধিসহ রাজনৈতিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা, বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের আহবান জানান। সভার বক্তব্যে সকাল ৮টা থেকে জাতীয় পতাকা অর্ধনমিত, খতমে কুরআন, দোয়া মাহফিল, শোক র‌্যালি, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, শিশু-কিশোর শিক্ষার্থীদের জন্য চিত্রাংকন, রচনা ও ভাষণ প্রতিযোগিতাসহ নানান কর্মসূচির সিদ্ধান্ত গৃহীত হয়। তবে র‌্যালি পরবর্তী আলোচনা সভায় শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেনা এবং তাদের আলোচনা সভাটি হবে স্ব-স্ব বিদ্যালয়ে। #

 #################

চকরিয়া সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্ততি সভা

এম.জিয়াবুল হক, চকরিয়া :::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ৫ আগষ্ট সকালে চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে প্রস্ততি সভা অনুষ্টিত হয়েছে। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বাদল শর্মার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম কাজলের সঞ্চালনায় সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্টিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম।

অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা নুরুল আমিন, কৃষকলীগ নেতা সাবেক মেম্বার মোবারক হোসেন চৌধুরী, মেম্বার নাছির উদ্দিন, নির্মল বড়–য়া, মোহাম্মদ রুবেল, নুরুল আমিন, মোহাম্মদ হাশেম, মোহাম্মদ মিনার, ছালেহা বেগম, ফোরকান আরা বেগম, আসমাউল হুসনা, সাবেক মেম্বার নুর মোহাম্মদ, নজরুল ইসলাম নজু, ইউনিয়ন যুবলীগের ফেরদৌস আহমদ, রাহুল বড়–য়া প্রমুখ। সভায় সকলের সম্মতিক্রমে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ১৫ আগষ্ট যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে কাঙ্গালি ভোজ আয়োজনের সিদ্বান্ত গ্রহন করা হয়। #

পাঠকের মতামত: