ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

উখিয়ায় ছাত্রলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ

ddddফারুক আহমদ, উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা ॥

কক্সবাজারের উখিয়া ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগের কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল-মামুন শাহীনকে হত্যা প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (৩০ জানুয়ারী) দুপুরে কলেজ ছাত্রলীগের উদ্যোগে উখিয়া সদর স্টেশনে অনুষ্টিত মিছিলোত্তর বিক্ষোভ সমাবেশে পথ সভায় বক্তব্য রাখেন, উখিয়া যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, উখিয়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকতুল হোসেন মিতুন, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ আমিন শাকিল, সাবেক ছাত্রনেতা রাশেল উদ্দিন সুজন ও কলেজ ছাত্রলীগের আহ্বায়ক আলমঙ্গীর নিশান প্রমূখ।

বক্তরা অবিলম্বে কলেজ ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল-মামুন শাহীনের হত্যাকারীদেরকে অবিলম্বে গ্রেফতার করার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানিয়েছেন। অন্যথায় বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে।

গতকাল দুপুরে উখিয়া ডিগ্রি কলেজ ছাত্রলীগের উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল সদর স্টেশনে জমায়েত হয়ে সড়ক অবরোধ করে। সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সড়ক অবরোধ কালে কক্সবাজার-টেকনাফ সড়কে শত শত যানবাহন আটকা পড়ে যায়। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হাবিবুর রহমান ঘটনাস্থলে এসে আসামীদের গ্রেফতারের আশ্বাস দিয়ে অবরোধকারীরা সড়ক থেকে সরে গেলে পুনরায় যানবাহন যাতায়ত স্বাভাবিক হয়।

এদিকে গত বৃহস্পতিবার উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অনুষ্ঠিত মাস ব্যাপী তাঁতী ও বস্ত্র মেলায় কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল-মামুন শাহীনের সাথে সাবেক যুগ্ম আহ্বায়ক জাঙ্গীর আলমের মধ্যে কথা-কাটাকাটির ঘটনা ঘটে। তুচ্ছ ঘটনার জের ধরে ওই দিন রাত ১টার দিকে উপজেলা সদর স্টেশনে পূর্বপরিকল্পিত ভাবে জাহাঙ্গীরের নেতৃত্বে একদল সন্ত্রাসী ছাত্রলীগ নেতা মামুন কে উপর্যপুরী চুরিকাঘাত করে। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। হামলার সময় আহতরা হল কলেজ ছাত্রলীগ নেতা ইমতিয়াজ নুর নিশান, নাছির উদ্দিন, মিজানুর রহমান, সু-শান্ত দাশ ও জাহাঙ্গীর আলম। তাদেরকে কক্সবাজার ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রতেক্ষ্যদর্শীরা জানা, স্থানীয় জনতা হত্যার মিশনে নেতৃত্বদান কারী সন্ত্রাসী জাহাঙ্গীর ও তার সহযোগীকে গণ পিটুনি দেয়।

পাঠকের মতামত: