ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

aaaaaaaaaaaaaaaএম.জিয়াবুল হক, চকরিয়া ::

দেশের অন্যান্য স্থানের মতো কক্সবাজারের চকরিয়ায় ভিাটমিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। গতকাল শনিবার ৫ আগষ্ট সকাল ১০টায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কেন্দ্রে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কর্মসুচীর উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.মুজিবুল হক ও হাসপাতালের চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারীরা।

হাসপাতাল সুত্রে জানা গেছে, শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চকরিয়া উপজেলার ৪৩৭টি কেন্দ্রে ১১০জন স্বেচ্ছাসেবক ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবেন। আর এদের তদারকি করছেন ৫৪জন সুপারভাইজার। ১ থেকে ৫ বছরের শিশুদের ৭৫ হাজার ৩০৪টি লাল রংয়ের ক্যাপসুল এবং ৬ মাস থেকে ১ বছর বয়সি শিশুদের ৯হাজার ১৫৫টি সবুজ রঙ্গের ক্যাপসুল খাওয়ানে হবে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.মুজিবুল হক বলেন, উপজেলার একটা শিশুও যাতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না যায় সেজন্য বেশ কয়েকদিন থেকে প্রচার-প্রচারণা চালানো হয়েছে। আশা করছি একটি শিশুও বাদ পড়বে না। আর যদি কেউ বাদও পড়ে তাদেরকে নিজ নিজ এলাকার স্বাস্থ্যকর্মীরা খাওয়ানোর ব্যবস্থা করবেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, সরকার শিশুদের রোগব্যাধী থেকে মুক্ত রাখতে সর্বদা সচেষ্ট। একটি শিশু একটি পরিবারের আনন্দের উৎস। শিশু হাসি-খুশিতে থাকলেই পরিবারের সবাই ভাল থাকে। তাই সরকার শিশুদের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে খুবই সচেতন। #

পাঠকের মতামত: