ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

যৌন নির্যাতনের অভিযোগে ছাত্রলীগের ৬ নেতাকর্মী গ্রেপ্তার, ২ নেতা বহিস্কার

seeঅনলাইন ডেস্ক :::

এক কলেজ ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে সিরাজগঞ্জের কাজিপুরে ছাত্রলীগের ৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলো, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল রানা শান্ত, কাজিপুরের নাটুয়ারপাড়া ই্উনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম ডন, ছাত্রলীগ কর্মী চরগিরিস এলাকার হযরত আলীর ছেলে ফরহাদ হোসেন রেজা, আমির উদ্দিনের ছেলে নুর মোহাম্মদ, শেজাব শেখের ছেলে মুকুল হোসেন ও আব্দুল হামিদের ছেলে আল-আমিন।

এদিকে, ঘটনাটি জানার পর রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত এক পত্রে গ্রেপ্তার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল রানা ও নাটুয়ারপাড়া ই্উনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম ডনকে দল থেকে বহিস্কার করা হয়েছে বলে জানানো হয়েছে।

কাজিপুর থানার পিয়ারুল ইসলাম জানান, বুধবার দুপুরে বগুড়ার শেরপুর উপজেলার খানাছায়াপুর গ্রামের এক কলেজ ছাত্রী এক বন্ধুকে সাথে নিয়ে কাজিপুর উপজেলার যমুনা নদীর নাটুয়াপাড়া চরে তার আতœীয়র বাড়িতে বেড়াতে যায়। ওই ছাত্রলীগের নেতাকর্মীরা  তাদের আটক করে যৌন নির্যাতনের চেষ্টা চালায়। তাদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে ওই কলেজ ছাত্রী ও তার বন্ধুকে উদ্ধার করে।

এ ঘটনায় ওই ছাত্রী নিজে বাদী হয়ে ৬ ছাত্রলীগ নেতাকর্মীকে আসামী করে বুধবার রাতে থানায় নারী নির্যাতন আইনে মামলা দায়ের করেন। রাতেই অভিযান চালিয়ে ৪ ছাত্রলীগ কর্মী ফরহাদ হোসেন রেজা, নুর মোহাম্মদ, মুকুল হোসেন ও আল-আমিনকে আটক করে বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরন করা হয়।

এরপর বৃহস্পতিবার বিকালে নাটুয়ারপাড়া চরে অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সোহেল রানা ও আশরাফুল আলম ডনকে আটক করা হয়। তারা বর্তমানে থানা হেফাজতে রয়েছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন সন্ধ্যার পর জানান, ঘটনাটি শুনেছি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। কেন্দ্রীয় কমিটি ইতোমধ্যেই ২ নেতাকে বহিস্কার করেছে। যা ইতোমধ্যে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির ওয়েব সাইটেও প্রকাশ করা হয়েছে।

পাঠকের মতামত: