ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সরকার পতনের সাইরেন বাজাচ্ছে তুফান: রিজভী

rizনিজস্ব প্রতিবেদক :::
বিএনপির নেতারা সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেছেন ‘তুফান সরকার দিয়ে শেষ রক্ষা হবে না।’ একই সঙ্গে দলটি সরকারের পদত্যাগ দাবি করেছে।বুধবার দুপুরে এক মানববন্ধনে বিএনপি নেতারা এই দাবি করেন। বগুড়ায় মা-মেয়েকে নির্যাতনের ঘটনায় গ্রেফতারকৃতদের বিচার দাবিতে এই মানববন্ধন করা হয়। জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল এই কর্মসূচির আয়োজন করে।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সুলতানা আহমেদ, পেয়ারা মোস্তফা, শামসুন্নার ভুইয়া প্রমুখ।

বর্তমানে দেশে সরকার প্রধান, স্পিকার, বিরোধী দলীয় নেতা মহিলা জানিয়ে সরকারকে উদ্দেশ করে ড. আব্দুল মঈন খান বলেন, বগুড়ায় একজন কিশোরীকে ধর্ষণ পরে নির্যাতন করে ওই কিশোরী ও তার মায়ের মাথা ন্যাড়া করে দেয়া হয়েছে। এ ধরণেনের ঘটনা সভ্য সমাজ তো দূরে থাক অসভ্য সমাজেও ঘটে কিনা সন্দেহ। আত্মসম্মান বোধ থাকলে এখনই সরকারের পদত্যাগ করা উচিত।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারকে উদ্দেশ করে বলেন, আপনারা বহু তুফান তৈরি করেছেন। এই তুফানরাই আপনাদের পতনের সাইরেন বাজাচ্ছে। তারা আপনাদের কবর রচনা করবে, সেদিন আর বেশি দেরি নয়। তাই, সংবিধান সংবিধান না করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করুন।
৫৭ ধারার মাধ্যমে বহু সাংবাদিককে গ্রেফতার ও নির্যাতন করা হচ্ছে অভিযোগ করে রিজভী তার ভাষায় বলেন, দেশে এখন অন্য ফরমেটে শেখ হাসিনা বাকশাল কায়েম করেছেন। সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল বহাল রাখায় সুপ্রিম কোর্ট ও প্রধান বিচারপতিকে ধন্যবাদ জানান রিজভী।
আফরোজা আব্বাস বলেন, ধর্ষক তুফান সরকার ও তার সহযোগিদের প্রথমেই মা-মেয়ের মতো মাথা ন্যাড়া করতে হবে। সেটা রিমান্ডে থাকা অবস্থায় চাই। পরে বিচারের মাধ্যমে ফাঁসি দাবি করছি।

পাঠকের মতামত: