ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় এগিয়ে চলছে ভোটার তালিকার হালনাগাদের কার্যক্রম

aaaaaaaaaaaaaaএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় বর্তমানে পুরোদমে এগিয়ে চলছে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। গত ২৫ জুলাই থেকে শুরু হওয়া হালনাগাদ কার্যক্রম চলবে আগামী ৯ আগষ্ট পর্যন্ত। উপজেলায় শুরু হওয়া হালনাগাদ কার্যক্রম ৩৯জন সুপারভাইজারের তত্তাবধানে ১৬৭জন তথ্য সংগ্রহকারী মাঠে কাজ করছেন।

ইতোমধ্যে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.শাখাওয়াত হোসেন হালনাগাদ কার্যক্রম সম্পৃক্ত সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারীদের সাথে উপজেলা পরিষদে বেশ ক’বার সেমিনার করেছেন। সেমিনারে সুপারভাইজার ও তথ্যসংগ্রহকারীদেরকে যথাযথভাবে যাছাই-বাছাইয়ের মাধ্যমে ভোটার তালিকা কার্যক্রম সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি যাতে কোন রোহিঙ্গা নাগরিক ভোটার তালিকায় আসতে পারে সেইদিকে নজর রাখতে কঠোরভাবে নির্দেশনা দিয়েছেন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, নির্বাচন কমিশনের নিদের্শনার আলোকে গত ২৫ জুলাই থেকে চকরিয়া উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করা হয়েছে। আগামী ৯ আগষ্ট পর্যন্ত চলবে ভোটার অর্ন্তভুক্তি কার্যক্রম। উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় ৩৯জন সুপারভাইজারের তত্তাবধানে ১৬৭জন তথ্যসংগ্রহকারী হালনাগাদ কার্যক্রম সম্পৃক্ত রয়েছেন। তিনি বলেন, ইতোমধ্যে সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারীদের সাথে সেমিনার করে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। স্বচ্ছতার সাথে নির্ভুলভাবে যাতে কার্যক্রম সম্পন্ন করা যায় সেইজন্য সকলকে ভোটার তালিকায় রোহিঙ্গা নাগরিক অর্ন্তভুক্তি রোধে কঠোর নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, কমিশনের আইন অনুয়ারী ২০০০ সালের পহেলা জানুয়ারীর আগে যাদের জন্ম হয়েছে তাঁরা হালনাগাদ ভোটার তালিকায় আসতে পারবে।

পাঠকের মতামত: