ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় চোরাই গাছ ভর্তি পিকআপ আটক

Chakarai Pc 31-07-2017স্টাফ রিপোর্টার, চকরিয়া:

চকরিয়ায় বনকর্মীদের অভিযানে চোরাই গাছ ভর্তি একটি পিকআপ গাড়ি আটক করা হয়েছে। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার উত্তর বনবিভাগের ডিএফও হক মাহাবুর মোর্শেদের নেতৃত্বে বনকর্মীরা ফাসিয়াখালী বনবিটের অধীন ভাঙা বিল্ডিং এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় ওই পিকআপ গাড়ি থেকে উদ্ধার করা হয়েছে চার মাথা কাটা গর্জন ও ১১ মাথা তেলসুর গাছ। উদ্ধারকৃত এসব গাছের আনুমানিক বাজারমুল্য লক্ষাধিক টাকা বলে জানিয়েছেন বনকর্মীরা। অপরদিকে আটককৃত গাড়ি এবং উদ্ধারকৃত গাছের মালিক নাছির উদ্দিন বলে নিশ্চিত করেছেন বনবিভাগের ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল মতিন।

ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল মতিন বলেন, রোববার রাতে একটি পিকআপ গাড়িতে করে বিপুল পরিমাণ গাছ পাচার করার খবর পেয়ে কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) হক মাহাবুর মোর্শেদ স্থানীয় বনকর্মীদের সাথে নিয়ে ঘটনাস্থলে অভিযান শুরু করেন। ওইসময় বনকর্মীদের উপস্থিতি টের পেয়ে বনদুস্যরা গাড়িটি ফেলে পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনাস্থল থেকে ১৫ মাথা কাটা গর্জন ও তেলসুর গাছসহ পিকআপ গাড়িটি জব্দ করা হয়। তিনি বলেন, এ ঘটনায় কাঠ চোরকারবারী চক্রের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। #

 

পাঠকের মতামত: