ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

‘বগুড়ায় শ্রমিক লীগ নেতার ধর্ষণ: মধ্যযুগের মহাসড়কে বাংলাদেশ’

Imran-H-sarkarঅনলাইন ডেস্ক:

উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ-চলতি বছরের বাজেট উপস্থপন করতে গিয়ে শিরোনাম দিয়েছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আর বগুড়ায় শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠার প্রেক্ষিতে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, ‘আমি তো পরিষ্কার দেখতে পাচ্ছি বাংলাদেশ এখন মধ্যযুগের মহাসড়কে!’

রোববার নিজের ফেসবুক অ্যাকাউন্টে এই প্রতিক্রিয়া দেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র। বগুড়া ধর্ষণের নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘এই ঘটনাকে মধ্যযুগকেও হার মানায়।’

আওয়ামী লীগের সহযোগী সংগঠন শ্রমিক লীগের বগুড়া শহর শাখার সভাপতি তুফান সরকারের বিরুদ্ধে বাড়ি থেকে ক্যাডার দিয়ে তুলে নিয়ে গিয়ে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বিষয়টি প্রকাশ হলে শুক্রবার বিকালে ওই কিশোরী ও তার মাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে নির্যাতন চালিয়ে দুই জনের মাথা ন্যাড়া করে দেয়া হয়।

এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে শুক্রবার রাতে শ্রমিক লীগের বগুড়া শহর শাখার সভাপতি তুফান সরকার, তার স্ত্রী আশা সরকার, আশা সরকারের বড় বোন বগুড়া পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর মার্জিয়া আক্তারসহ ১০ জনের বিরুদ্ধে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে দুটি মামলা করেন।

পুলিশ রাতেই তুফান সরকারসহ চার জনকে গ্রেপ্তার করে। তবে নারী কাউন্সিলর ও তাঁর মা-বোন আত্মগোপন করেছেন। অসুস্থ মা-মেয়েকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরই মধ্যে প্রধান আসামি তুফানসহ চার জনতে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তুফানকে সংগঠন থেকে বহিষ্কারও করেছে শ্রমিক লীগ।

ধর্ষণের ঘটনাটি গণমাধ্যমে আসার পর এ নিয়ে তীব্র সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই সমালোচনায় যোগ দিলেন ইমরানও। ধর্ষণে অভিযুক্তদের ছবি দিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তিনি।

ইমরান বলেন, ‘এই বর্বরটা শ্রমিক লীগের সভাপতি। সদ্য স্কুল শেষ করা একটি মেয়েকে বাড়ি থেকে তুলে এনে ধর্ষণ করেছে। প্রতিবাদ করায় মা-মেয়ের মাথা ন্যাড়া করে দিয়েছে। এরপরও মুখ বন্ধ না করলে এসিড মারার হুমকি দিয়েছে।’

‘আচ্ছা, আওয়ামী লীগ আমাদের মধ্যযুগে নিয়ে যাবার পণ করেছে নাকি? আমি তো পরিষ্কার দেখতে পাচ্ছি বাংলাদেশ এখন মধ্যযুগের মহাসড়কে!

‘এই ঘটনা মধ্যযুগকেও হার মানায়! আমরা কি আজ এতোটাই বিকারহীন যে, এই ঘটনাও আমাদের নাড়া দিতে পারছে না? ছি!’  -ঢাকা টাইমস

পাঠকের মতামত: