ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

টেকনাফে আলোচিত ইয়াবা গডফাদার জামাল মেম্বার গ্রেপ্তার

টেকনাফ প্রতিনিধি :::Jamal_kalerkantho_pic

টেকনাফের আলোচিত ইয়াবা গডফাদার হ্নীলা ইউপি সদস্য জামাল হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২৮ জুলাই শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে রঙ্গীখালী এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের এক পর্যায়ে ইউপি সদস্য জামাল হোসেনের ছেলে ফাঁকা গুলিবর্ষণ করে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। টেকনাফ ওসি মো. মাইন উদ্দিন খান বলেন, এ ইয়াবা গডফাদারের বিরুদ্ধে ইয়াবা ও অস্ত্র আইনে মামলা ছাড়াও এলাকায় ব্যাপক ত্রাস সৃষ্টির অভিযোগ রয়েছে। তাকে অবৈধ অস্ত্র ও ইয়াবা উদ্ধারের জন্য গ্রেপ্তার করেছে এমন তথ্য দিয়েছে একাধিক সূত্র।

জানা যায়, ২৬ জুলাই রাতের প্রথম প্রহরে টেকনাফের হ্নীলা রঙ্গিখালীর মকবুল আহমদের ছেলে আব্দুল গফুরকে (৩২) জামাল মেম্বারের ছেলে ইয়াবা গডফাদার শাহ আজম লেদা ভাড়া যেতে বললে সে অস্বীকৃতি জানিয়ে ঘরে চলে যায়। কিছুক্ষণ পর অবৈধ অস্ত্রশস্ত্র নিয়ে জামাল মেম্বারের ছেলে আজমসহ একদল সন্ত্রাসী অটোরিকশা চালক আব্দুল গফুরের বাড়িতে এসে অস্ত্রের মুখে জিম্মি করে তাকে অপহরণ করে আলীখালীতে নিয়ে রাস্তার পাশে একটি গাছে বেঁধে  লাঠি-লোহার রড নিয়ে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন চালিয়ে রক্তাক্ত করে। গুরুতর আহত আব্দুল গফুরকে উদ্ধার করে প্রথমে হ্নীলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক তাকে টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে রেফার করে। সেখানেও তার অবস্থার উন্নতি না হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
এই ব্যাপারে অভিযুক্তদের আসামি করে টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই বোরহান উদ্দিন তাকে গ্রেপ্তার করেন।

টেকনাফ থানার এসআই বোরহান উদ্দিন জানান, জামাল হোসেন বাংলাদেশে অন্যতম শীর্ষ ইয়াবা গডফাদার। তিনি এবং তার ছেলে আজমের বিরুদ্ধে ইয়াবা অস্ত্রসহ অর্ধডজন মামলা রয়েছে।

পাঠকের মতামত: