Home » Uncategorized » পেকুয়ায় ‘বাস্তুহারা মহিলাদলের’ ব্যানারে সাইনবোর্ড টাঙ্গিয়ে খাল দখল!

পেকুয়ায় ‘বাস্তুহারা মহিলাদলের’ ব্যানারে সাইনবোর্ড টাঙ্গিয়ে খাল দখল!

It's only fair to share...Share on Facebook374Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

pic pekua 29-01-2016মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::

কক্সবাজারের পেকুয়া উপজেলার প্রধান বানিজ্যিক কেন্দ্র আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারের উপজেলা বিএনপির প্রধান কার্যালয়ের পাশে প্রবহমান পানি চলাচলের খালের উপর ‘বাস্তুহারা মহিলা দলের’ সাইনবোর্ড টাঙ্গিয়ে রাতারাতি সরকারী জায়গা দখলে নিয়েছে কতিপয় প্রভাবশালীরা। পেকুয়া উপজেলায় বাস্তুহারা মহিলা দল নামের কোন সংগঠন বা কোন রাজনৈতিক দলের অস্তিত্ব না থাকলেও স্থানীয় এক প্রভাবশালী ‘রাজনৈতিক নেতা’ রাতারাতি ওই স্থানে সাইনবোর্ড় টাঙ্গিয়ে সরকারী ওই মূলবান জমি দখলের চেষ্টা চালাচ্ছেন বলে বাজারের একাধিক ব্যবসায়ীরা এ প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 এদিকে নাম সর্বস্ব ‘কথিত’ অস্তিত্ববিহীন বাস্তুহারা মহিলা দলের ব্যানারে সাইনবোর্ড় টাঙ্গিয়ে খাল ও জমি দখলের ব্যাপারে স্থানীয় প্রশাসন জড়িতদের বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ বিরাজ করছে স্থানীয় সচেতন মহল ও বাজারের ব্যবসায়ীদের মাঝে।

 সরেজমিনে গিয়ে পেকুয়া বাজারের ব্যবসায়ীদের আলাপকালে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার ভোর রাতে স্থানীয় এক ‘প্রভাবশালী নেতা’ কয়েকজন শ্রমিক লাগিয়ে ওই সাইনবোর্ড়টি বিএনপি কার্যালয়ের পাশে স্থাপন করে দখলদারিত্বের অভিনব উপস্থিতি জানান দিচ্ছে।

 এ ব্যাপারে জানার পেকুয়া উপজেলা বিএনপি ও ছাত্রদলের সিনিয়র কয়েকজন নেতার সাথে যোগাযোগ করা হলে তারা কেউ বাস্তহারা মহিলা দলের সভাপতি ও সেক্রেটারী বা এ ধরনের কোন সংগঠন পেকুয়ায় আছে কিনা সে তথ্য দিতে পারেনি।

 তবে উপজেলা ছাত্রদলের আহবায়ক কামরান জাদীদ মুকুট জানিয়েছেন, বাস্তুহারা মহিলা দলের ব্যানারে যে সাইবোর্ডটি টাঙ্গানো হয়েছে সেটি তাদের লীজকৃত দলীয় কার্যালয়ের জায়গা। তবে মুকুট ওই জায়গায় কারা সাইনবোর্ড় টাঙ্গিয়েছে সে ব্যাপারে নিশ্চিত কোন তথ্য দিতে পারেনি।

 অপরদিকে স্থানীয় ব্যবসায়ী ও সচেতন মহল সরকারী প্রবহমান খালে সাইনবোর্ড টাঙ্গানোর সাথে জড়িত ‘প্রভাবশালী রাজনৈতিক নেতার নামও ভয়ে প্রকাশ করেনি।

 পেকুয়া উপজেলা পরিবেশ সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দরা ক্ষোভ প্রকাশ করে জানান, প্রশাসন যদি আগামী ২৪ঘন্টার মধ্যে ওই খালের উপর স্থাপন করা কথিত বাস্তুহারা মহিলা দলের সাইনবোর্ড়টি অপসারণ করা না হয়, তাহলে আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে। প্রয়োজনীয় সরকারী খাল ও খালের আশেপাশের জায়গা রক্ষায় পেকুয়ার জনগনকে সাথে নিয়ে মানববন্ধন কর্মসূচী ও জেলা প্রশাসককে স্মারক লিপি দেওয়ার হুশিয়ারী দিয়েছেন স্থানীয় পরিবেশবাদী ওই সংগঠনের নেতারা।

 পেকুয়া ভূমি অফিসের সহকারী কমিশনারের দায়িত্বে পেকুয়ার ইউএনও মো. মারুফুর রশিদ খান জানান, তিনি বিষয়টি খোঁঝ খবর নিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

থামছে না ইয়াবার আগ্রাসন

It's only fair to share...36900নিজস্ব প্রতিবেদক :: যেন কোন ভাবেই কক্সবাজারে থামানো যাচ্ছে না মাদকের ...

error: Content is protected !!