ঢাকা,শনিবার, ৩০ মার্চ ২০২৪

পাহাড় ধসে চারজনের মৃত্যু, জীবিত উদ্ধার ৪

কক্সবাজার প্রতিনিধি :::pahaaa

কক্সবাজার শহর ও রামুতে পাহাড় ধসে ৪ মৃত্যু হয়েছে। এতে রামুর ঘটনায় দুইজনকে এবং কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকা থেকে ২ জনকে জীবিত এবং আহতাবস্থায় উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার ফায়ার সার্ভিস ষ্টেশনের উপ-সহকারি পরিচালক আব্দুল মালেক বলেন, মঙ্গলবার রাত ৩ টার দিকে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকা এবং রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা এলাকায় এ ঘটনা ঘটেছে।

আব্দুল মালেক বলেন, ভারী বর্ষণের ফলে রামুর চেইন্দা এলাকায় পাহাড় ধসে ঘটনা ঘটেছে। এতে ঘুমন্ত অবস্থায় একই পরিবারের সায়মা (৫) ও জিহান (৭) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। মাটি চাপা পড়া অবস্থায় উদ্ধার করা হয়েছে তাদের বাবা জিয়াউর রহমান (৩৫) ও মা আনার কলি (২৯) কে। জীবিত উদ্ধার করা দম্পতিকে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা মালেক বলেন, মঙ্গলবার রাত ৩ দিকে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকায় অপর এক পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে নিহত হন, মোহাম্মদ শাহেদ (১৮)। আহতাবস্থায় উদ্ধার করে দুই জনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। এর মধে সাদ্দাম হোসেন (২৮) হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যান বলে নিশ্চিত করেন তিনি। এ ঘটনায় হাসপাতালের চিকিৎসাধিন রয়েছে দেলোয়ার হোসেন (২৫) ও আরফাত হোসেন (৩০)।

প্রসঙ্গত, সোমবার দুপুর থেকে কক্সবাজারে থেমে থেমে ভারী বৃষ্টিপাত হচ্ছে। স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছেন, ২৪ ঘটনায় ১৭৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আরো বৃষ্টিপাত হবে এবং পাহাড় ধসের আশংকা রয়েছে।

পাঠকের মতামত: