ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ভুমি বিরোধের জেরে হামলায় ছাত্রীসহ ৪ নারী আহত

ahotaএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে ভুমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৫ম শ্রেণীর স্কুলছাত্রী সহ একই পরিবারের ৪ নারী আহত হয়েছে। তৎমধ্যে আশংকা জনক অবস্থায় একজনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার ইউনিয়নের রংমহল এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা। আহতরা হলেন ইউনিয়নের ৯নং ওয়ার্ডের রংমহল কোনাপাড়ার মঞ্জুর আলমের স্ত্রী শাহানা আক্তার (২২), শমসুল আলমের স্ত্রী মনোয়ারা বেগম (৫৫), মোজাম্মেল হকের স্ত্রী জন্নাতুল ফেরদাউস (২৫) ও শমসুল আলমের মেয়ে স্থানীয় পাগলীরবিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী কুলচুমা বেগম (১৩)। আহতদের মধ্যে শাহেনা আক্তারকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আক্রান্ত পক্ষের লোকজন জানান, গ্রামের শমসুল আলমের স্ত্রী মনোয়ারা বেগমের নামের খতিয়ানভূক্ত ৪০শতক জমি দীর্ঘ বছর ধরে ভোগ দখল করে আসছে। কিন্তু পার্শ্ববর্তী এলাকার মৃত আবুল হাসেমের পুত্র আবুল কালাম উল্লেখিত জমিটি খাস দাবি করে দখলের জন্য বিভিন্ন পায়তারা চালায়। সর্বশেষ ঘটনারদিন সকাল সাড়ে ৯টার দিকে অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে তার দলবল নিয়ে জমি দখলে আসেন। এসময় বাধা দিতে গেলে গুরুতর আঘাত প্রাপ্ত হয় উল্লেখিত চার মহিলা। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারমধ্যে আহত শাহানা আক্তার কক্সবাজার সদর হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বসতঘরে এ ধরনের একটি ঘটনার খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। #

পাঠকের মতামত: