ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মেরিন ড্রাইভকে ঘিরে স্বয়ংসম্পূর্ণ পর্যটনকেন্দ্র হবে -সিটি কলেজের ট্যুরিজম বিভাগে মতবিনিময়কালে এডিসি (রাজস্ব) কাজি আবদুর রহমান

কক্সবাজার সংবাদদাতা ॥

মেরিন ড্রাইভকে ঘিরে স্বয়ংসম্পূর্ণ পর্যটনকেন্দ্র হবে। ধাপে ধাপে বদলে যাবে কক্সবাজার। গতকাল শনিবার কক্সবাজার সিটি কলেজের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে শিক্ষক-শিক্ষাথীদের সাথে মতবিনিময় করতে এলে এসব কথা বলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) কাজি আবদুর রহমান। তিনি আরো বলেন,কক্সবাজারে পর্যটন বিষয়ে উচ্চতর শিক্ষা এখন অপরিহার্য হয়ে পড়েছে। শিক্ষিত ও প্রশিক্ষিত লোকবল ছাড়া কক্সবাজারের পর্যটনকে আন্তর্জাতিক মানে উন্নীত করা সম্ভব নয়। এক্ষেত্রে কক্সবাজার সিটি কলেজে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ে বিবিএ প্রফেশনাল কোর্স চালু করায় সাধুবাদ জানিয়ে এডিসি আবদুর রহমান বলেন, জেলা প্রশাসনের পর্যটন সংক্রান্ত কর্মকান্ডে সিটি কলেজের ট্যুরিজম বিভাগকে সম্পৃক্ত করা হবে। তাই পর্যটন বিষয়ে শিক্ষা নিলে কক্সবাজারের তরুণ বেকার থাকতে হবে না।

অনুষ্ঠানে অন্যতম অতিথি দেশের বিশিষ্ট পর্যটন বিশেষজ্ঞ ও ঢাকার ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, কক্সবাজারের মানুষ যদি পর্যটনকে না বুঝে, তাহলে ভবিষ্যতে তার জন্য বিরাট মূল্য দিতে হবে। তিনি জানান.২০১৮ সালের মধ্যে কক্সবাজারে আরো পাঁচটি নতুন পাঁচতারকা মানের হোটেল চালু হতে যাচ্ছে। যেখানে পর্যটন শিক্ষায় শিক্ষিত অন্ততঃ এক হাজার লোকের চাকরী হবে।

কক্সবাজার সিটি কলেজের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান অধ্যাপক মঈনুল হাসান পলাশ। বক্তব্য রাখেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের প্রভাষক হুমায়ুন কবির, ম্যাক্স ট্যুর এন্ড ট্রাভেলস এর প্রধান এমডি ম্যাক্স প্রমূখ।

পাঠকের মতামত: