ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

মাতামুহুরী নদীর ভাঙ্গন ঠেকাতে টেকসই প্রকল্প বাস্তবায়নে জেলা প্রশাসকের নির্দেশ

Chakaria Pc 19-07-2017এম.জিয়াবুল হক, চকরিয়া ::

অব্যাহত ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার তান্ডবে চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর তীর এলাকার জনবসতি, আবাদি জমি ও শিক্ষা এবং ধর্মীয় প্রতিষ্টান ভাঙ্গনের কবল থেকে রক্ষায় টেকসই প্রকল্প বাস্তবায়নে নির্দেশ দিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো.আলী হোসেন। মঙ্গলবার (১৮জুলাই) সকালে তিনি চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের শহররক্ষা বাঁধ এলাকার গনী সিকদারপাড়া অংশের ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ পরিদর্শনকালে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদেরকে তাৎক্ষনিক এ নির্দেশনা দেন।

জেলা প্রশাসক মো.আলী হোসেন মাতামুহুরী নদীর ভাঙ্গন এলাকা পরিদর্শনকালে এসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, স্থানীয় পৌর কাউন্সিলর নজরুল ইসলাম এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও এলাকার গন্যমান্য লোকজন।

ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ এলাকার পাশাপাশি ওইসময় জেলা প্রশাসক পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মাণাধীণ উন্নয়ন কাজ ও বন্যার তান্ডবে নদীতে বিলীন হওয়া বসতি এবং নদীর তীর এলাকা ঘুরে দেখেন।

পাঠকের মতামত: