ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত

Chakaria Pc 19-07-17 (2)চকরিয়া অফিস :::

চকরিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পোনামাছ অবমুক্ত করা হয়েছে। গত ১৯ জুলাই বুধবার সকাল ১১টায় চকরিয়া উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যলী বের করা হয়।

র‌্যালীটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের পুকুরে এসে শেষ হয়। পরে পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। উপজেলা মৎস্য অধিদপ্তরের সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইফুর রহমানের সভাপতিত্বে ও মৎস্য কর্মকর্তা মো.সাইফুলাহ সঞ্চালনায় মোহনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য হাজ্বী মোঃ ইলিয়াছ এমপি। এতে প্রধান বক্তা ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাহেদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.দিদারুল আলম ও কক্সবাার ক্ষুদ্র মৎসজীবি সমিতির সভাপপতি আশরাফ আলী। সভায় বক্তারা বলেন, বিভিন্ন খাল ও নালা অবৈধ ভাবে দখলে রাখার কারণে প্রতি বর্ষা মৌসুমে বন্যা কবলিত হয় চকরিয়া। এ বন্যা কবল থেকে মুক্ত থাকতে হলে অবৈধ খাল গুলি চিহ্নিত করে দখলমুক্ত করে জনগণের স্বার্থে উম্মুক্ত করে দেয়ার আহ্বান জানান। বিশেষ করে চিরিংগার চারালিয়া খাল, বাড়ামনিখাল ও মাছকাটাখাল অবৈধ দখল মুক্ত করে বন্যার পানি দ্রুত সময়ে নিস্কাশন করে দরিদ্র জনগোষ্টি যাতে মাছ ধরে আহরণ করতে পারে সে ব্যবস্থা করার উদ্যোগ নেয়া হবে। ##

পাঠকের মতামত: