ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

টেকনাফ পুলিশের পৃথক অভিযানে ৯৩ হাজার ইয়াবা ও ট্রাক জব্দ, মিয়ানমার নাগরিকসহ আটক-৫

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ  :;tek

টেকনাফ মডেল থানা ও হোয়াইক্যং হাইওয়ে পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৯৩ হাজার ইয়াবা জব্দ করেছে। এসময় পাচারে জড়িত একটি ট্রাকসহ ৫ জনকে আটক করেছে। আটককৃতদের মধ্যে ২জন মিয়ানমার নাগরিক রয়েছে। জব্দ ইয়াবার আনুমানিক মূল্য প্রায় পৌনে ৩ কোটি টাকা।

সুত্রে জানা যায়, গতকাল ১৮জুলাই ভোরে টেকনাফ মডেল থানার টিএসআই নির্মল চাকমা গোপন সংবাদের ভিত্তিতে সর্ঙ্গীয় টহল পুলিশ নিয়ে উপজেলার হ্নীলা রঙ্গিখালী রাস্তার মাথা এলাকায় মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচার করে আনার সময় অভিযান চালিয়ে ৭হাজার পিস ইয়াবা বড়িসহ ৩ জনকে আটক করেন। আটককৃতরা হচ্ছে হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার সৌদি প্রবাসী আব্দুস সোবহানের পুত্র আবু তালেব (৩৮), মিয়ানমারের আকিয়াব জেলার ক্যাংব্র্যায়ের মৃত নুর বশরের পুত্র মোহাম্মদ হোসেন (২১) ও মোহাম্মদ হোসেনের পুত্র মোঃ হাকিম আলী (৪৫)। আটককৃতদের মাদক ও অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হয়েছে বলে টেকনাফ মডেল থানার ওসি মোঃ মাঈন উদ্দিন নিশ্চিত করেন।

অপরদিকে দুপুর ১টারদিকে হোয়াইক্যং হাইওয়ে পুলিশের আইসি মোঃ জামাল উদ্দিন গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং হতে চট্টগ্রামগামী একটি ট্রাক (চট্টমেট্রো-ট-১১-২৫১৮) তল্লাশী করে টুল বাক্সে রক্ষিত ২৬হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেন। এসময় ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদেরকে আটক করা হয়। ধৃতরা হচ্ছে চালক চট্টগ্রামের কর্ণফুলী এলাকার মৃত আবুল কালামের পুত্র মোঃ রুবেল (৩২)ও হেলপার সালেহ আহমদ সওদাগরের পুত্র শামসুল আলম (২৯)। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে বলে জানান।

এদিকে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে সাবরাং সিকদার পাড়া এলাকায় চাষাবাদের জমিতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেন টেকনাফ থানার এসআই মোক্তার হোসেনের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স। এ ঘটনায় ইয়াবার মালিক ৩ ব্যক্তিকে পলাতক আসামী করে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

পাঠকের মতামত: