ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় গরুচোর চক্রের সদস্য বন্দুকসহ গ্রেপ্তার, মোটরসাইকেল উদ্ধার

evev-1এম.জিয়াবুল হক, চকরিয়া :

চকরিয়ায় মোহাম্মদ কায়েস (৩২) নামে গরু চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাঁর দেহ তল্লাশি করে একটি এলজি ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে। অভিযানের সময় ঘটনাস্থল থেকে পুলিশ চোর চক্রের ব্যবহৃত মোটর সাইকেল জব্দ করেছে। রোববার দিবাগত রাত দেড়টার দিকে পুলিশের একটিদল চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের স্বপ্নপুরি কমিউনিটি সেন্টার এলাকায় এ অভিযান পরিচালনা করেন। গ্রেফতারকৃত কায়েস উপজেলার সাহারবিল ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের কোরালখালী পূর্বপাড়া এলাকার নুরুল আমিনের ছেলে।

চকরিয়া থানার এসআই কাওছার উদ্দিন চৌধুরী বলেন, রোববার রাত আনুমানিক একটার দিকে সোর্স মারফত খবর পান চকরিয়া পৌরসভার পুরাতন বিমান বন্দর ফুলতলা সড়ক দিয়ে মোটরসাইকেল যোগে গর চোর চক্রের কয়েকজন সদস্য বাড়ি ফিরছেন। ওইসময় থানার অপারেশ অফিসার তানভির আহমেদ, এসআই কাওছার উদ্দিন চৌধুরী ও এ এসআই নাজিম উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটিদল থানার অদূরে স্বপ্নপুরি কমিউনিটি সেন্টার এলাকায় অবস্থান নেয়। রাত দেড়টার দিকে চোর চক্রের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্ঠা করেন।

এসআই কাওছার চৌধুরী বলেন, এসময় পেছনে ধাওয়া করে গরু চোর চক্রের হোতা মোহাম্মদ কায়েসকে গ্রেফতার করা সম্ভব হলেও মোটর সাইকেলে থাকা অপর সহযোগি পালিয়ে যায়। কায়েসের কাছ থেকে দেশে তৈরী এলজি ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। অভিযানের সময় তাদের ব্যবহৃত একটি মোটর সাইকেলর জব্ধ করেন বলে জানান এসআই কাওছার চৌধুরী।

চকরিয়া থানার ওসি মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, পুলিশের অভিযানে গরু চোর চক্রের অন্যতম সদস্য কায়েসকে অস্ত্রসহ গ্রেফতার করা হলেও অন্যজন পালিয়ে গেছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে গতকাল সোমবার থানায় অস্ত্র আইনে গ্রেফতারকৃত কায়েসকে আসামিকে করে একটি মামলা রুজু করা হয়েছে।

পাঠকের মতামত: