ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কক্সবাজার কলেজে ছাত্রলীগ-ছাত্রদলের ধাওয়া-পাল্টাধাওয়া

bsl-bsdশাহেদ মিজান, কক্সবাজার :::

কক্সবাজার সরকারি কলেজে মোটর সাইকেল গায়ে লাগাকে কেন্দ্র করে ছাত্রলীগ-ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে। একই সাথে উভয় পক্ষের মধ্যে তিনঘন্টা ধরে বাগবিতন্ডা ও হাতাহাতির ঘটনাও ঘটেছে। এই নিয়ে দু’পক্ষ ক্যাম্পাসে মিছিল করলে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সোমবার সকাল ১১টা থেকে বেলা ২ পর্যন্ত এই ঘটনা ঘটে।
প্রত্যদর্শীদের তথ্য মতে, এক ছাত্রদল কর্মী মোটর সাইকেল চালিয়ে ক্যাম্পাসে ঢুকার পথে কলেজের ইন্টারমিডিয়েট ছাত্রলীগের সভাপতি নূরুল আবরার শাকিবকে ধাক্কা দেয়। ইচ্ছে এই ধাক্কা দেয় বলে দাবি ওই ছাত্রলীগ কর্মীর।

এ্ই ঘটনা নিয়ে দু’জনের মধ্যে বাকবিতন্ডা হলে ছাত্রলীগ ও ছাত্রদলের আরো নেতাকর্মী জড়ো হয়। তখন উভয় পক্ষের সবার মধ্যে বাকবিতন্ডা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে উভয় পক্ষ ধাওয়া-পাল্টাধাওয়ায় জড়িয়ে পড়ে। এর মধ্যে কলেজের অধ্যক্ষ ফজলুল করিম চৌধুরী এসে ঘটনার মীমাংস করে দেন। কিন্তু এর কিছুক্ষণ বাদে উভয় পক্ষ আবার বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে দু’য়েক জনের মধ্যে হাতাহাতিও হয় বলে প্রত্যক্ষদর্শীরা নিশ্চিত করেছেন। এসময় উভয় পক্ষ ক্যাম্পাসে পাল্টাপাল্টি মিছিলও করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

এ ব্যাপারে কক্সবাজার কলেজের অধ্যক্ষ ফজলুল করিম চৌধুরী বলেন, প্রথম উভয় পক্ষকে মীমাংস করে দিলেও ফের বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। এতে আমরা পুলিশকে খবর দিই। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং উভয় পক্ষকে ডেকে মীমাংস করে দেন।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত বড়ুয়া বলেন, ‘তেমন বড় কোনো ঘটনা নয়। উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়েছে মাত্র। বিষয়টি সমাধান করে দেয়া হয়েছে। আর কোনো ঝামেলা নেই।’

পাঠকের মতামত: