ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ার উত্তর পুকুরিয়া-কামারিয়ার বিল গ্রামীন সড়ক কেটে জমি তৈরির অভিযোগঃ গ্রামবাসীর ক্ষোভ

ফারুক আহমদ, উখিয়া ::Pic ukhiya (2) -16-07-2017

উখিয়ার উত্তর পুকুরিয়া-কামারিয়ার বিল গ্রামীন সড়কটি কেটে জমি বানানোর গুরুতর অভিযোগ উঠেছে। গ্রামীন এ সড়কের কেটে ফেলার ঘটনাকে কেন্দ্র করে বর্তমানে গ্রামবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

জানা যায় উপজেলার রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়া-কামারিয়ার বিল সড়কটি চলতি অর্থ বছরে গ্রামীন অবকাঠামো ও সংস্কার রক্ষণা-বেক্ষণ কর্মসূচীর আওতায় মাটি দিয়ে তৈরি করা হয়। স্থানীয় মহিলা মেম্বার কামরুন নেছা সরকারি বরাদ্দ দিয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন করে।

গ্রামবাসীরা জানায় উত্তর পুকুরিয়া-কামারিয়ার বিল নতুন গ্রামীন সড়ক দিয়ে প্রতিদিন শত শত এলাকাবাসী যাতায়ত করে। বিশেষ করে উত্তর পুকুরিয়া কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নিতে নারী-পুরুষ ও শিশুরা এ সড়ক দিয়ে আসা-যাওয়া করে।

গুরুতর অভিযোগ উঠেছে উত্তর পুকুরিয়া গ্রামের মৃত ফজল করিমের ছেলে হাজী সুলতান আহমদ, মৃত কবির আহমদের ছেলে আবদুল করিম ও কামারিয়ার বিল গ্রামের ফকির আহমদের ছেলে মোহাম্মদ হোছন ক্ষমতার প্রভাব দেখিয়ে সরকারি ভাবে তৈরিকৃত গুরুত্বপূর্ণ গ্রামীন সড়কটি কেটে জোরপূর্বক জমি তৈরি করছে।

গ্রামবাসী আবুল কাশেম (৭৫) ও গফুর খলিবা (৪৫) অভিযোগ করে বলেন স্থানীয় প্রভাবশালীরা সড়কের অংশ বিশেষ কেটে ফেলায় উত্তর পুকুরিয়া কমিউনিটি ক্লিনিকে রোগীরা চিকিৎসা নিতে যেতে পারছে না। মেহের আলী নামক এক ব্যক্তি জানান মহিলা মেম্বার কামরুন নেছা উক্ত সড়কটি নির্মাণ করার সময় হাজী সুলতান আহমদ দলবল নিয়ে বাধা সৃষ্টি করেছিল। এতে ব্যর্থ হয়ে এখন নতুন রাস্তাটি কেটে জমি তৈরি করা খুবই দুঃখজনক। এ নিয়ে গ্রামবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সহ উত্তেজনা বিরাজ করছে।

সচেতন জনগন গ্রামীন রাস্তা কেটে জমি তৈরি করা বিষয়টি সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট দাবী জানিয়েছেন।

পাঠকের মতামত: