ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিদায় সংবর্ধনা অনুষ্টিত

ippএম.জিয়াবুল হক,চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আমেনা খাতুন সরকারি চাকুরী থেকে অবসর গ্রহন করেছেন। এ উপলক্ষে বুধবার সকালে বিদ্যালয় মিলনায়তনে সহপাঠি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের পক্ষ থেকে আড়ম্বরপূর্ণ আয়োজনের মাধ্যমে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।
চকরিয়া সরকারি বালিকা বিদ্যালয়ের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.ফরিদ উদ্দিনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্টানে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা আমেনা খাতুন। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষিকার কর্মময় জীবন নিয়ে সৃত্মিচারন করে বক্তারা বলেন, দীর্ঘ ৪০ বছরের শিক্ষকতা জীবনে আমেনা খাতুন শিক্ষা বঞ্চিত জনপদে হাজার হাজার জ্ঞানের প্রদীপে আলো জ্বালিয়েছেন। তার মতো শিক্ষক বর্তমান সমাজে খুবই বিরল। সকলেই তার পথ অনুসরণ করে কর্মদক্ষতা অর্জন করতে পারলে শিক্ষাক্ষেত্রে দেশ অনেক এগিয়ে যাবে। একই সাথে জাতিও উপকৃত হবে। ওইসময় অনুষ্টানে বিদায়ী প্রধান শিক্ষিকা জীবনের নানাদিকের স্মৃতিচারণ করে আবেগপূর্ণ বক্তব্য প্রদান করেন বিদায়ীা। তিনি বলেন, রামু উচ্চ বিদ্যলয় থেকে আমার শিক্ষকতা জীবনের শুরু। অনেক ছড়াই উৎড়াই অতিক্রম করে আজ এখানে আসতে পেরেছি শুধু সহকর্মীদের অকুন্ঠ সহযোগিতা ও শিক্ষার্থী এবং অভিভাবকদের ভালাবাসার কারনে। এই অর্জনের পেছনে পরম করুণাময়ের কাছে কৃতজ্ঞতা জানাই।
বিদ্যালয়ের সহকারি শিক্ষক মুহাম্মদ রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষক বাদল কান্তি নাথ, মোহাম্মদ আবু শোয়াইব, শহিদুল হক হাসান, নাজিম উদ্দিন, নুসরাত জাহান, ছৈয়দুল হক প্রমুখ। এছাড়াও অনুষ্টানে বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। #

পাঠকের মতামত: