ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় চেক প্রতারণা মামলার সাজাপ্রাপ্ত আসামি হামিদ গ্রেপ্তার

atokএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় পুলিশের অভিযানে চেক প্রতারণা মামলার চারমাসের সাজাপ্রাপ্ত আসামি আবদুল হামিদকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার বিকালে উপজেলার কাকারা ইউনিয়নের পুলেরছড়াস্থ রাইচ মিলের সামনের এলাকা থেকে থানার এএসআই নাজেম উদ্দিনসহ পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আবদুল হামিদ ওই ইউনিয়নের সাকের মোহাম্মদ চর গ্রামের মৃত মোহাম্মদ হোসেনের ছেলে।

মামলার বাদি উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের পশ্চিম পাড়া গ্রামের মোহাম্মদ মিয়ার ছেলে হাজি মনিরুল হক চৌধুরী জানান, গ্রেফতারকৃত আবদুল হামিদকে সাড়ে তিনলাখ টাকার ইট বিক্রি করেন। পরে তিনি ইট বিক্রি বাবত ২০১৪ সালের ১৭ নভেম্বর উল্লেখিত টাকার বিপরীতে পুবালী ব্যাংক চকরিয়া শাখার অনুকুলে একটি চেক দেন।

বাদি জানান, চেকটি ব্যাংক গিয়ে টাকা উত্তোলন করতে গেলে পুবালী ব্যাংক থেকে দুদফা ডিজঅনার করা হয়। পরে বাদি চেকের টাকার ব্যাপারে আইনজীবির মাধ্যমে লিগ্যাল নোটিশ দেন। তাতেও বিবাদি হামিদ বকেয়া টাকা পরিশোধ করেনি। এ অবস্থায় ২০১৫ সালের ২৫ মে মনিরুল হক চৌধুরী বাদি হয়ে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন বিবাদি আবদুল হামিদের বিরুদ্ধে। পরে মামলাটি কক্সবাজারস্থ ২য় জেলা ও দায়রা জজ আদালতে হস্তান্তর করা হয়।

মামলার বাদি জানিয়েছে, আদালত শুনানী শেষে গত ২০জুন মামলার বিবাদি আবদুল হামিদের বিরুদ্ধে চেক প্রতারণার মামলায় সংশ্লিষ্ট ধারায় চারমাসের সাজা ও ৪ লাখ টাকার অর্থদন্ড প্রদান করেন। আদালতের রায়ের পর থেকে আসামি হামিদ পলাতক থাকায় আদালত তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। সর্বশেষ শনিবার বিকালে চকরিয়া থানার এএস আই নাজেম উদ্দিনসহ পুলিশের একটিদল অভিযান চালিয়ে আসামি আবদুল হামিদকে গ্রেফতার করেন।

পাঠকের মতামত: