ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দুর্গত জনপদে মানুষের পাশে জেলা পরিষদের সদস্য লায়ন কমর উদ্দিন আহমদ

Chakaria Picture () 07-07-2017এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় বন্যাদুর্গত জনপদের অসহায় মানুষের পাশে দাঁিড়য়ে ত্যাগের রাজনীতিতে নিজের সুচনা করলেন জেলা পরিষদের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ। দুর্গত এলাকা ঘুরে ঘুরে বানবাসি হাজারো নারী-পুরুষের হাতে তুলে দিলেন ব্যক্তিগত অনুদানে ত্রাণ সামগ্রী। এ জনপদে আওয়ামী রাজনীতিতে কর্মীবান্ধব ও জনবান্ধব একজন পরীক্ষিত নেতা হিসেবে ইতোমধ্যে লায়ন কমরউদ্দিন আহমদ নিজেকে প্রতিষ্ঠা করতে পেরেছেন। বন্যার সময় দুর্গত মানুষের পাশে দাঁিড়য়ে তিনি আবারও প্রমাণ করেছেন সত্যিকার অর্থৈ মানবসেবাই একজন খাঁিট দেশপ্রেমিক নেতার বৈশিষ্ট।

অবিরাম ভারী বর্ষণে ও মাতামুহুরী নদীর পাহাড়ি ঢলের তান্ডবে ক্ষতবিক্ষত চকরিয়া উপজেলার বন্যাদুর্গত জনপদের হাজারো নারী-পুরুষের মাঝে ব্যক্তিগত অনুদানে ত্রাণ বিতরণ করেছেন লায়ন কমরউদ্দিন আহমদ। বৃহস্পতিবার ও বুধবার তিনি উপজেলার বরইতলী, বিএমচর সহ বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্থ বিভিন্ন গ্রামে আওয়ামীলীগের দলীয় নেতাকর্মী ও এলাকার গন্যমান্য লোকজনকে সাথে নিয়ে দুর্গত এসব এলাকায় ত্রাণ বিতরণ করেন। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা সেলিম উল্লাহ বাহাদুর, বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, বিএমচর ইউনিয়নের চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম, পরিষদের সকল সদস্য এবং এলাকার সর্বস্থরের জনসাধারণ।

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের কৃতিসন্তান কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক আলহাজ সালাহউদ্দিন আহমদ সিআইপির ছোটভাই লায়ন কমরউদ্দিন আহমদ বৃহত্তর চকরিয়ায় আওয়ামীলীগের রাজনীতিতে জড়ান সেই ১৯৯৬ সালে। সেই থেকে ব্যবসার পাশাপাশি আওয়ামীলীগের রাজনীতিতে সরব রয়েছেন তিনি। নির্বাচিত হন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পদে। এরপর সদ্য বিলুপ্ত হওয়া জেলা আওয়ামীলীগের কমিটিতে ছিলেন কার্য নির্বাহী কমিটির সদস্য পদে। টানা ২১বছর বৃহত্তর চকরিয়া উপজেলা ও জেলা আওয়ামীলীগের রাজনীতিতে সম্পৃক্ত থেকে রাজনীতি করে সফলতার শেকড়ে পৌঁছাতে সক্ষম হন তিনি। এরই বদৌলতে বিগত দিনের রাজনৈতিক ত্যাগ-তীতিঙ্কার বিচারে এবং নিবেদিত কর্মী হিসেবে আওয়ামীলীগের জন্য কাজ করার সুবাদে জেলা আওয়ামীলীগের নতুন কমিটি এবার তাকে অনুমোদন হওয়া কমিটিতে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মনোনীত করেছেন। পাশাপাশি গতবছরের ২৮ ডিসেম্বর অনুষ্টিত কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চকরিয়া উপজেলার সাধারণ আসনের ৫নম্বর ওয়ার্ডে সদস্য পদে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে তাকে ঘোষনা দেন জেলা আওয়ামীলীগ। জীবনের প্রথমবার তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি বিপুল ভোটে বিজয়ীও হয়েছেন।

সকল ধরণের লোভ-লালসার উর্ধেব থেকে দলের জন্য কাজ করছেন বলেই বৃহত্তর চকরিয়া উপজেলা (চকরিয়া-পেকুয়া) আওয়ামীলীগের রাজনীতিতে তিনি একজন কর্মীবান্ধব নেতা হিসেবে নিজেকে সর্বস্থরের নেতাকর্মীদের মধ্যে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন।

লায়ন কমরউদ্দিন আহমদ এখন স্বপ্ন দেখছেন অবহেলিত চকরিয়া উপজেলার (তার নির্বাচনী এলাকার) জনপদকে উন্নয়নের মাধ্যমে একটি স্বনির্ভর ও আধুনিক চকরিয়া বির্নিমানে। পাশাপাশি সকল ধরণের ভেদাভেদ ও বিভাজন দুর করে সত্যিকার অর্থৈ দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে খাঁিট আওয়ামীলীগ চকরিয়ায় প্রতিষ্ঠা করতে এবং দলের সাংগঠনিক গতিশীলতা ফেরাতে।

পাঠকের মতামত: