ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়া পৌরসভার দুর্গত এলাকা পরিদর্শন ও দুর্গত মানুষের পাশে মেয়র আলমগীর চৌধুরী।

Chakaria Pc 04-07-2017এম.জিয়াবুল হক, চকরিয়া :::

ভারী বর্ষণ ও মাতামুহুরী নদীতে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট ভয়াবহ বন্যায় পানিবন্ধি চকরিয়া পৌরসভার দুর্গত মানুষের জন্য শুকনো খাবার নিয়ে পাশে দাঁড়ালেন মেয়র আলমগীর চৌধুরী। মঙ্গলবার সকালে ঢাকা থেকে এলাকায় ফেরার পর থেকে তিনি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলরদের সাথে নিয়ে দুর্গত এলাকা পরির্দশন করে তাৎক্ষনিক জনদুর্ভোগ কমাতে বালুর বস্তা ফেলে মেরামত কাজ করেছেন। চকরিয়ায় মানুষের দুর্ভোগ লাগবে তাৎক্ষনিক মেরামত কাজ করেছেন। বিকাল থেকে রাত অবদি তিনি দুর্গত জনপদের মানুষের পাশে শুকনো খাবার নিয়ে গিয়ে বিতরণ করেছেন।

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী বলেন, কিছু বিপদ প্রাকৃতিক ভাবে তৈরী হয় আর কিছু বিপদ মানুষ কর্তৃক অবহেলার কারনে তৈরী হয়। যা চকরিয়া পৌরসভার প্রতিটি ওয়ার্ডে আজকের বন্যার অবস্থা দেখলে অনুমান করা যায়। তিনি বলেন, পৌরসভার প্রতিটি ওয়ার্ড় বন্যার পানিতে তলিয়ে গেছে, খুবই ভয়াবহ অবস্থা। সরোজমিনে আমি এলাকা গিয়ে দেখেছি প্রায় প্রতিটি ওয়ার্ড। যেখানে জনদুর্ভোগ কমাতে বালুর বস্তা দেয়া দরকার বা যেই ব্যবস্থা নেয়া দরকার তাৎক্ষনিক জনগনের কল্যানে পদক্ষেপ নেয়া হয়েছে যাতে মানুষের কষ্ট লাগব হয়। এছাড়াও স্থানীয় কাউন্সিলর এবং পৌরসভার কর্মকর্তাদেরকে নির্দেশ দেয়া হয়েছে যাতে পৌরসভার দুর্গত জনগনের বিপদে তারা পাশে থাকে। মেয়র বলেন, বন্যার কারনে বিশেষ করে পৌরসভার ৮ নং এবং ৯ নং ওয়ার্ডের দিগরপান খালীতে ৬ টি বসতবাড়ি সম্পূন্য ভাবে বিলীন হয়েছে। যা ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর জন্য কষ্টদায়ক।ওই এলাকায় নির্মানাধীণ নদীর তীর সংরক্ষন কাজে পানি উন্নয়ন বোর্ডের চরম গাফিলতির কারনে ব্লক বসানোর সময় থাকলেও তারা তা নিদিষ্ট সময়ে না করার ফলে আজকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। অবিলম্বে পানি উন্নয়ন বোর্ডের নির্মানাধীন নদীর তীর সংরক্ষন কাজটি সমাপ্ত করার জন্য উধর্বতন কর্মকর্তাদের কাছে দাবি জানাচ্ছি।

বন্যার সার্বিক পরিস্থিতি কক্সবাজার জেলা প্রশাসক মহোদয়কে জানিয়েছি। তিনি আগামীকাল )বুধবার) চকরিয়ার দুর্গত এলাকা সরোজমিনে দেখতে আসবেন বলে জানিয়েছেন। এছাড়াও আমি চকরিয়ার বন্যা পরিস্থিতির বিষয়টি প্রধানমন্ত্রীর দফতরে সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে অবগত করেছি। আশা করি পৌরসভার পক্ষ থেকে চকরিয়া পৌরসভার দুর্গত জনগনের সাথে আছি, জনগনের জন্য যা মঙ্গল জনক আমরা তাই করবো। মেয়র বলেন, পৌরসভার বিভিন্ন এলাকার অনেক ঘরে বয়স্ক,অসুস্থ,ছোট বাচ্চা, গর্ভবতী মহিলা যারা আছে তাদেরকে নিরাপদ জায়গায় রাখার সুযোগ করে দেবেন। চকরিয়া পৌরসভার দুর্গত এলাকা পরির্দশন ও শুকনো খাবার বিতরণকালে মেয়র আলমগীর চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ, প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, কাউন্সিলর মুজিবুল হক মুজিব, রেজাউল করিম, নজরুল ইসলামসহ স্থানীয় সকলস্থরের গন্যমান্য ব্যক্তি এবং পৌরসভার সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

পাঠকের মতামত: