ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

গোমাতলীতে সড়ক যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে

mail.google.comসেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি,

কক্সবাজার সদরের পোকখালীর গোমাতলীতে মোরায় ক্ষতিগ্রস্থ বিধ্বস্ত সড়কগুলোর বেহাল দশা বিরাজ করছে। ঈদগাঁও গোমাতলী সড়কসহ বেশির ভাগ এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। দীর্ঘদিন যোগাযোগ বিচ্ছিন্ন থাকার কারণে বাড়ছে নানা সংকট ,দেখা দিয়েছে চরম জনদুর্ভোগ।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে, মোরায় সড়কগুলোর যে ক্ষতি হয়েছে সেগুলো স্বাভাবিক করতে যথেষ্ট সময়ের দরকার। তবে বেড়িঁবাধের কাজ দ্রুত গতিতে চললে সড়কগুলো সংস্কার করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।

এদিকে গোমাতলী সড়কে হালকা যান চলাচল করলেও ভারি যান চলাচল উপযোগী হয়ে ওঠেনি। ফলে পুরোপুরি সচল হয়নি প্রধান সড়কটি। গত ১মাসেও চালু হয়নি পশ্চিম গোমাতলী-গাইট্যাখালী রাজঘাট সড়ক। এ সড়কটি এখন সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন। পূর্ব গোমাতলী থেকে সড়কে হালকা যান চলাচল করলেও মারাত্মক ঝুঁকিতে রাজঘাট সড়ক। ব্যাপক ক্ষতিগ্রস্থের কারণে সড়কের বিভিন্ন স্থান বিধ্বস্ত হয়েছে।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বলেন, মোরায় গোমাতলী সড়কসহ জেলার বিভিন্ন সড়ক ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। মূল সড়কে অন্তত ১৫ স্থান ও স্পটে বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে ঈদগাঁও গোমাতলী সড়কের ৯টি স্পটে ৪শ মিটার সোল্ডার এবং আংশিক পেভমেন্ট ধসে পড়েছে।

পোকখালী ইউপির মেম্বার আলা উদ্দীন ও দুখু মিয়া জানান,বিধস্থ সড়কের কারনে যোগাযোগ ব্যাবস্থা একেবারেই বন্দ। শিক্ষা প্রতিষ্টানের ছাত্র ছাত্রীরা স্কুলে যেতে পারছেনা।

পোকখালীর চেয়ারম্যান রফিক আহমদ জানিয়েছেন, ক্ষতিগ্রস্থ সড়ক মেরামতের জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।

এ ব্যাপারে সদর উপজেলা প্রকৌশলী মুস্তাফিজুর রহমান বলেন, বৃষ্টির কারনে সাময়িক কাজ বন্দ রয়েছে তবে ক্ষতিগ্রস্থ সড়ক মেরামতে কিছুদিন সময় লাগতে পারে বলে তিনি জানান।

পাঠকের মতামত: