ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারকে সিটি কর্পোরেশন করা হবে : এলজিআরডি মন্ত্রী

2015-07-30_6_466861-300x242প্রেস বিজ্ঞপ্তি :
মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে জাতীয় সংসদে কক্সবাজার-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল স্থানীয় সরকার মন্ত্রণালয় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে প্রশ্ন করে বলেন দেড়শ’ বছরের পুরনো পৌরসভা কক্সবাজার শুধু নয়; পৃথিবীর সব মানুষের আকর্ষনীয় স্থান। কক্সবাজারে উন্নয়ন কর্তৃপক্ষ হয়েছে। আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে গেছে। রেললাইন পৌঁছে যাচ্ছে। কক্সবাজারবাসীর গত ৪৫ বছরের স্বপ্ন আর্ন্তজাতিক নগরী পৌরসভাকে সিটি কর্পোরেশনে রূপান্তর করা হবে কি না ? কক্সবাজারবাসীর দীর্ঘদিনের স্বপ্ন মাননীয় মন্ত্রী আপনি মিটাবেন কি না ?
আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র কথার সুরে ও ছন্দে বিমুগ্ধ মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন অবশেষে না করতে পারলেন না।
তিনি উত্তরে দাঁড়িয়ে বলেন কক্সবাজারবাসীর স্বপ্নের সাথে আমার স্বপ্ন মিশে গেছে। কক্সবাজারকে সিটি কর্পোরেশনে রূপান্তরে প্রয়োজনীয় নীতিমালার কাছাকাছিও যদি আমি তথ্য পাই; তাহলে কক্সবাজারকে সিটি কর্পোরেশনে রূপান্তরের ক্ষেত্রে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।
তাঁর এই বক্তব্যের সাথে সাথে জাতীয় সংসদে উপস্থিত সংসদ সদস্যবৃন্দ টেবিল চাপড়িয়ে এমপি কমলের প্রশ্ন ও মাননীয় মন্ত্রীর উত্তরকে স্বাগত জানান।
উল্লেখ্য; দীর্ঘদিন ধরে কক্সবাজারবাসীর যেই স্বপ্ন ছিল এই প্রথম একজন দায়িত্বশীল মন্ত্রী সংসদে সম্মতি জানালেন। প্রধানমন্ত্রী ও কক্সবাজারবাসীকে সংসদে কথা বলতে সুযোগ দেওয়ার জন্য টেলিফোনে কৃতজ্ঞতা জানান আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।

পাঠকের মতামত: