ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঈদে বাড়িমুখী জনদুর্ভোগের দায় সরকারের: দুদু

অনলাইন ডেস্ক ::dudu_303478

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ঈদে বাড়িমুখী জনদুর্ভোগের দায় এই সরকারের। প্রতি বছর ঈদের সময় ঘুরমুখী মানুষের কষ্টের সীমা থাকে না। বাড়ি যেতে তিন ঘণ্টার জায়গায় বারো ঘণ্টা সময় লাগে। অথচ সেতুমন্ত্রী প্রায়ই বলে থাকেন কোনো যানজট হবে না; ঈদের সময় ঘরমুখী মানুষ সঠিক সময় যেতে পারবেন। কিন্তু মন্ত্রীর কথার সঙ্গে বাস্তবের কোনো মিল খুঁজে পাওয়া যায় না।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ নামের একটি সংগঠন আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তৃতাকালে তিনি এ অভিযোগ করেন।

শামসুজ্জামান দুদু বলেন, ‘আমাদের সেতুমন্ত্রী বলেছেন কোনো জায়গায় যানজট নাই। পুলিশ প্রধান বলেছেন, যানজট তিনি দেখেননি কোনো জায়গায়। কিন্তু মিডিয়ার কল্যাণে, সাংবাদিক বন্ধুদের মধ্য দিয়ে ছবি সহকারে দেখতে পারছি ব্যাপক যানজট। কোনো কোনো ক্ষেত্রে ৩০/৫০ মাইল দীর্ঘ যানজট। ফেরি পারাপার হতে পারছেন না। মানুষ ঘণ্টার পর ঘণ্টা যানবাহনে বসে আছে।

তিনি বলেন, ‘এই সরকার মানুষের ঘরে ফেরার ন্যূনতম নিশ্চয়তা দিতে পারে না। সড়ক দুর্ঘটনা ভয়াবহ রূপ নিয়েছে। এই সরকার শুধু মানুষ খুন করা নয়, স্বস্তিও কেড়ে নিয়েছে।’

এই অবস্থা থেকে উত্তরণে ‘সৃষ্ঠু ও নিরপেক্ষ’ নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনে সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান দুদু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কে এম রফিকুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ, কাদের গণি চৌধুরী, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, কল্যাণ পার্টির সহ-সভাপতি শাহিদুর রহমান তামান্না প্রমুখ।

পাঠকের মতামত: