ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লামায় পৃথক দুটি স্থানে চুরি ॥ স্বর্ণালংকার সহ আটক ১

atok,মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ::

লামায় পৃথক দুটি স্থানে চুরির ঘটনা ঘটেছে। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গুলিস্থান বাজারে স্বর্ণালংকার সহ গোবিন্দ ধর নামে একজনকে আটক করে স্থানীয়রা। এসময় তার কাছ থেকে ২ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়। সে কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী এলাকার সাধন ধর এর ছেলে।

জানা গেছে, গোবিন্দ ধর খাগড়াছড়ি জেলা শহরের শাপলা চত্বরের চাম্পা জুয়েলার্সে চাকুরী করত। গত ১৭ জুন শনিবার দোকান থেকে ৭ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে আসে। গোবিন্দ চোরাই স্বর্ণ নিয়ে লামা উপজেলার ফাঁসিয়াখালীস্থ হাইদারনাসী এলাকায় তার খালা বালী ধর এর বাসায় আশ্রয় নেয়। গোপন খবর পেয়ে চাম্পা জুয়েলার্স এর ম্যানাজার সহ তার জিম্মাদার সজল ধর স্থানীয়দের সহায়তা তাকে আটক করে।

ফাঁসিয়াখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার শফিউল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা তার কাছ থেকে ২ ভরি স্বর্ণ পেয়েছি। বাকী স্বর্ণ কোথায় আছে তার জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অপর এক ঘটনায় উপজেলার সদর ইউনিয়নে বৈল্লারচর বাজারে শুক্রবার দিবাগত গভীর রাতের কোন এক সময় মুজিবুর রহমানের দোকানে সিদেল কেটে চুরি করে দুর্বৃত্তরা। এসময় তার দোকান থেকে বৈল্লারচর মসজিদ তহবিলের গচ্ছিত ৭০ হাজার টাকা নিয়ে যায় বলে মুজিবর সাংবাদিককে জানায়। সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুজ্জামান বলেন, মসজিদের টাকা হজম করতে পরিকল্পিত ঘটনা সাজানো হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, দোকান থেকে টাকা চুরি হয়েছে বলে মুজিবর আমাকে জানিয়েছে। বিষয়টি এখনও নিশ্চিত নয়।

পাঠকের মতামত: