ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লামায় যুবদলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ01

লামায় উপজেলা ও পৌর যুবদলের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বাদে মাগরিব বিএনপি কার্যালয়ে যুবদলের উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা বিএনপি’র সভাপতি আমির হোসেন ও প্রধান আলোচক ছিলেন লামা উপজেলা চেয়ারম্যান ও বিএনপি’র সাধারণ সম্পাদক থোয়াইনু অং চৌধুরী। সভাপতিত্ব করেন উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ হারুণ অর রশিদ। পৌর ছাত্রদলের সভাপতি মনিরুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি’র যুগ্ন সাধারণ সম্পাদক আবু তাহের মিয়া, উপজেলা মহিলা দলের সভানেত্রী জোৎ¯œা বেগম, উপজেলা যুবদলের সভাপতি দেলোয়ার হোসেন রফিক, পৌর বিএনপি’র সহ-সভাপতি মোঃ বদরুল ইসলাম, যুবদলের যুগ্ন সাঃ সম্পাদক মোঃ ফরহাদ মিয়া সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান আলোচক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি’র সাধারণ সম্পাদক থোয়াইনু অং চৌধুরী বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে সকল রাজনৈতিক দলগুলোকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন। এছাড়া তিনি বান্দরবান জেলার বিএনপি’র সকল নেতা কর্মীর মতামতকে উপেক্ষা করে কেন্দ্রীয় কমিটি যে পকেট কমিটি ঘোষণা দিয়েছেন তা অনতিবিলম্বে বালিতের দাবি করেন। রাঙামাটি পাহাড় ধসে দুর্গতদের মাঝে ত্রাণ দিতে গিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ প্রতিনিধি দলের উপর যে হামলার ঘটনা ঘটেছে তার প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রধান অতিথি উপজেলা বিএনপি’র সভাপতি আমির হোসেন বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। একদলীয় শাসনতন্ত্র চলছে। বিএনপির ইফতার মাহফিল করতে গেলেও পুলিশের অনুমতি নিতে হয়। বাংলাদেশের জনগণ অপেক্ষা রয়েছে আগামী সুষ্ঠু নির্বাচনের জন্য। রাউজানে বিএনপি’র প্রতিনিধি দলের উপর হামলা গণতন্ত্রের প্রতি আঘাত। মুক্ত চিন্তার উপর আঘাত। জাতীয়তাবাদের উপর আঘাত। আমার কাছে এটি দুঃস্বপ্নের মতো।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিলে শহীদ জিয়ার রুহের মাগফেরাত ও দেশের অগ্রগতি কামনায় বিশেষ মোনাজাত এবং ইফতার বিতরন করা হয়।

পাঠকের মতামত: