ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

লামা হাসপাতালে নার্সদের কর্মবিরতি ॥ ভোগান্তিতে রোগীরা

aaaaaaaaমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

তিন মাসের বেতন ও বোনাস না পাওয়ায় লামা হাসপাতালে কর্মবিরতি পালন করছে নার্সরা। মঙ্গলবার ও বুধবার নার্সদের ২ দিনের আধাবেলা কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছে চিকিৎসা নিতে আসা রোগীরা। এদিকে বুধবার সকালে বান্দরবানের সিভিল সার্জন ডাঃ উদয় শংকর চাকমার বিদায় উপলক্ষে লামায় আসলে কর্মবিরতির বিষয়টি জানতে পেরে সকল নার্সদের নিয়ে জরুরী বৈঠকে বসেন।

হাসপাতালে ভিতর বিভাগের সেবা নিতে আসা রোগী জোবাইরা আক্তার সহ অনেকে জানান, মঙ্গলবার ও বুধবার সকালে আধাবেলা করে কর্মবিরতি পালন করে নার্সরা। এসময় রোগীদের অনেক কষ্ট হয়।

লামা হাসপাতালের নার্স বিথিকা তালুকদার, মরিয়ম আক্তার ও শাহীনা আক্তার সহ সকলে জানান, সামনে পবিত্র ঈদ। আমরা তিন মাস যাবৎ বেতন পাচ্ছিনা। পরিবার-পরিজন নিয়ে দারুণ কষ্টে আছি। বিষয়টি একাধিকবার হাসপাতাল কর্তৃপক্ষকে জানালেও তারা গুরুত্ব দেয়নি। তাই বাধ্য হয়ে আমরা কর্মবিরতি পালন করছি।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ উইলিয়াম লুসাই বলেন, আমরা বিল করে পাঠিয়েছি। একাউন্স অফিসের জটিলতার কারণে বেতন বোনাস পেতে দেরী হচ্ছে।

বিদায় উপলক্ষে লামা হাসপাতালে এসে সিভিল সার্জন ডাঃ উদয় শংকর চাকমা কর্মবিরতি বিষয়ে জেনে সবাইকে নিয়ে জরুরী বৈঠকে বসেন। তিনি সাংবাদিককে জানান, আপাতত একমাসের বেতন ও বোনাস নার্সদের দেয়া হবে। সবাইকে কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগদানের জন্য বলা হয়েছে।

পাঠকের মতামত: