ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়া পৌরএলাকায় সড়ক দখল করে ইট বিক্রির অভিযোগ মাদ্রাসা প্রধানের বিরুদ্ধে

৯৯৯৯ছবির ক্যাপশন: চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের জনগুরুত্বপূর্ন সড়ক দখল করে ইট বিক্রি করছেন আর রায়েদ মাদ্রাসার প্রধান ফয়জুল্লাহ।

স্টাফ রির্পোটার, চকরিয়া:

চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের জনগুরুত্বপূর্ন রাস্তাটি দখল করে ইট বিক্রির অভিযোগ উঠেছে আর রায়েদ মাদ্রাসা প্রধান মাওলানা ফয়জুল্লাহ আনোয়ার বিরুদ্ধে। তিনি সাধারণ মানুষ চলাচলের রাস্তায় দীর্ঘ ৬মাস ধরে ইটের ব্যবসা চালিয়ে যাচ্ছেন। রাস্তা থেকে ইট সরানোর জন্য তাকে বারবার তাগাদা দেয়ার পরও কাউকে পাত্তা দিচ্ছেন না তিনি।

স্থানীয় এলাকাবাসি জানান, চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের গুরুত্বপূর্ন সড়ক হচ্ছে চকরিয়া সেনাবাহিনীর ক্যাম্পের পশ্চিমে লাগাওয়া রাস্তাটি। ওই রাস্তা দিয়ে প্রতিনিয়ত এলাকার শতশত মানুষ চলাচল করে থাকে। পাশাপাশি বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কলেজের ছাত্রছাত্রীরাও যাওয়া আসা করেন এই রাস্তা দিয়ে। কিন্তু গত ৬মাস ধরে চরম দূর্ভোগে পড়েছে ১নং ওয়ার্ডের জনসাধারণ। ওইএলাকা মানুষের চলাচলের পথটি দখল করে এখন ইট ব্যবসা চালিয়ে যাচ্ছেন ঘনশ্যামবাজার এলাকায় স্থাপিত আর রায়েদ মাদ্রাসার পরিচালক মাওলানা ফয়জুল্লাহ আনোয়ার। তিনি রাস্তার বিশাল এলাকা দখল করে ইট ব্যবসা করছেন। তার ইটভাটার ইট বিমানবন্দর রাস্তায় এনে জমায়েত করে। পরে বিভিন্ন জায়গায় ইট বিক্রি করে দিচ্ছেন। এই রাস্তায় দিয়ে প্রতিদিন ইটের ট্রাক যাতায়ত করায় সড়কটি দেবে গেছে। বর্তমানে যানচলাচল ও সাধারণ মানুষ যাতায়তে অনুপযোগি হয়ে পড়েছে সড়কটি।

ওই এলাকার বাসিন্দা সাহাবউদ্দিন বার্বুচি, আহমদ কবির ও বদিউল আলম সওদাগর জানান, দীর্ঘদিন ধরে ১নং ওয়ার্ডের সড়কটি দখল করে ইট ব্যবসা করছেন আর রায়েদ মাদ্রাসা প্রধান মাওলানা ফয়জুল্লাহ আনোয়ার। এলাকাবাসি সহ আমরা প্রায় সময় বলার পরও রাস্তা থেকে ইট সরানো হচ্ছে না। এতে সড়ক দিয়ে যাতায়তকারী সাধারণ মানুষকে চলাচল করতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। সড়ক থেকে ইট সরানোর জন্য একাধিক বার বলার পরও কাউকে পাত্তা দিচ্ছেন না তিনি। এ অবস্থায় চরম দূর্ভোগের মধ্যে সাধারণ মানুষ ও স্কুলগামী ছাত্রছাত্রীদের যাতায়ত করতে হচ্ছে। এব্যাপারে স্থানীয় এলাকাবাসি চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীকে জানিয়েছেন।

আর রায়েদ মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা ফয়জুল্লাহ আনোয়ার জানান, সড়ক দখল করে ইট রাখেনি। মূলত আমার জমির উপর ইট রেখেছি। তাছাড়া জনগণ যাওয়ার জন্য কোন সমস্যাও হচ্ছে না। তিনি নিজের অর্থ ব্যয় করে সড়কটি মেরামত করার কথাও জানান।

পাঠকের মতামত: