ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জমি দখলের নামে বাড়ি-ঘরে লুটপাট ও ভাঙচুর চালিয়েছে সন্ত্রাসীরা

lutpatস্টাফ রিপোর্টার, চকরিয়া :::

চকরিয়া পৌরএলাকায় জমি দখলের নামে বাড়ি-ঘরে লুটপাট ও ভাঙচুর চালিয়েছে সন্ত্রাসীরা। এসময় ঘেরাবেড়া ভেঙ্গে লুট করে নিয়ে গেছে। সন্ত্রাসীদের হামলায় অন্তত অর্ধলাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থরা। রবিবার বেলা দেড়টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ মোহাম্মদ আইয়ুব জানান, চকরিয়া পৌরএলাকার ১নং ওয়ার্ডের কাজীর পাড়া এলাকায় পৈত্রিকভাবে পাওয়া ১৮কড়া জমি রয়েছে তার। সেখানে দীর্ঘদিন ধরে পরিবার পরিজন নিয়ে বসতবাস করে আসছেন। গত কয়েক বছর ধরে ওই এলাকার জায়গা জমির দাম বৃদ্ধি পাওয়ায় লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় কিছু চিহিৃত সন্ত্রাসীর। সম্প্রতি জমি দখল নিতে নানাভাবে পায়ঁতারা করে আসছে সন্ত্রাসীরা। গত ১৭জুন বেলা দেড়টার দিকে জকরিয়া, মিজানুর রহমান, এনামুল হক মনু ও গিয়াস উদ্দিনের নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী বাড়ি-ঘরে হামলা ও লুটপাট চালায়। এসময় তারা বাড়ির শিশু ও নারীকে মারধর করেছে। একপর্যায়ে বাড়িতে পুরুষ সদস্য না থাকার সুযোগে সন্ত্রাসীরা ঘরের ঘেরা-বেড়া ভাঙচুর চালিয়ে লুট করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, এসময় সন্ত্রাসীদের বাধা দেওয়ার চেষ্ঠা করলে তারা ওল্টো হামলা চালায়। এতে অন্তত অর্ধলাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এব্যাপারে চকরিয়া থানায় মামলা করা বলেও তিনি জানিয়েছেন।

পাঠকের মতামত: