ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ভুটান জুডো ফ্রেন্ডশীপ টুর্ণামেন্টে স্বর্ণ জয়ী লামার ক্যক্য মার্মা

Photo 19.06.17 (2)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

ভুটান জুডো ফ্রেন্ডশীপ টুর্ণামেন্টে স্বর্ণপদক পেয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে লামা উপজেলার সন্তান ক্যক্য মার্মা (১৫)। সে বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দূর্গম ত্রিশডেবা মার্মা পাড়ার উমং মার্মার ছেলে। গত ৮ জুন ভুটানের রাজধানী ‘থিম্ফু’তে বাংলাদেশ, নেপাল ও ভুটানের খেলোয়াড়দের মধ্যে এই টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়।

স্বর্ণপদক জয়ী ক্যক্য মার্মাকে সংবর্ধনা এবং সম্মান জানাতে সোমবার লামার ইয়াংছা জীনামেজু অনাথ আশ্রমের পক্ষ থেকে নানান আয়োজন করা হয়। সকাল ১১টায় ক্যক্য মার্মা লামায় পৌঁছালে তাকে আশ্রমের শিশুরা ফুল দিয়ে বরণ করে। আশ্রমের পরিচালক নন্দমালা ভিক্ষু জানান, সে আমার এলাকার ছেলে। তাকে এই উৎসাহ দিতে আমরা সংবর্ধনার আয়োজন করেছি।

এদিকে স্বর্ণপদক জয়ী ক্যক্য মার্মা জানায়, বিকেএসপি এর মাধ্যমে ত্রিদেশীয় এই জুডো টুর্ণামেন্টে অংশগ্রহণ করতে পেরে আমি ধন্য। এই জয় আমার না দেশের। তার স্বপ্ন আগামীতে সাব গেইমস সহ আন্তর্জাতিক ম্যাচে দেশের হয়ে খেলে আরো বড় অর্জন করা।

ত্রিশডেবা এলাকার ইউপি মেম্বার নাছির উদ্দিন বলেন, সে আমাদের এলাকার গর্ব। আমরা তার আরো উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। রবিবার স্বর্ণ জয়ী ক্যক্য মার্মাকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শে হ্লা পুরস্কৃত করেন এবং তাকে আন্তর্জাতিক অংগনে খেলতে যাবতীয় সহায়তার আশ্বাস দেন।

লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী বলেন, ক্যক্য মার্মার জয়ে আমরা আনন্দিত। আগামীতে তার মাধ্যমে দেশ আরো বড় শিরোপা অর্জন করবে।

পাঠকের মতামত: