ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়া নিউ মার্কেটে আগুন : চারটি দোকান পুড়ে গেছে

agunস্টাফ রিপোর্টার, চকরিয়া : 

চকরিয়া পৌরশহরের নিউ মার্কেটে অগ্নিœকান্ডের ঘটনা ঘটেছে। মুহুর্তের মধ্যে আগুণ ছড়িয়ে পড়লে পৌরশহরের সব মার্কেট বন্ধ হয়ে যায়। ঈদের কেনাকাটা করতে না পেরে শতশত মানুষ বাড়ি ফিরে গেছে। গতকাল রাত সাড়ে ৯টার দিকে চিরিঙ্গা নিউ মার্কেটে এঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল ১৫জুন রাত সাড়ে ৯টার দিকে চকরিয়া পৌরশহরের নিউ মার্কেটের দ্বিতীয় তলায় একটি চায়ের দোকানে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুনের লিলিহান শিখা পুুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। এতে ৪-৫টি মোবাইল ও খেলার সামগ্রীর দোকান আগুনে পুড়ে যায়। এসময় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রন আনতে ব্যর্থ হয়ে চকরিয়া ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে দমকল বাহিনীর লোকজন ঘটনাস্থলে পৌছে আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনে। এরই মধ্যে ব্যবসায়িদের বিপুল পরিমান মালামাল ও মোবাইল পুড়ে গেছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষনিক জানা যায়নি। চারটি দোকানের মালামাল সম্পূর্ন পুড়ে গেছে বলে ব্যবসায়িরা জানিয়েছেন। এদিকে চকরিয়া নিউ মার্কেটে আগুনের ঘটনায় সব মার্কেট বন্ধ করে দেয় ব্যবসায়িরা। প্রায় একঘন্টা পর পুরো মার্কেট কেনাকাটার চালু করলেও ঈদের কেনাকাটা করতে আসা শতশত মানুষ বাড়ি ফিরে গেছে।
চকরিয়া দমকল বাহিনীর লোকজন জানান, চকরিয়া নিউ মার্কেটে একটি দোকানে বিদ্যুৎ শট সার্কিট থেকে আগুন ধরে যায়। তবে মূহুর্তের মধ্যে পুরো মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রন আনা হয়। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা জানাতে পারেনি।

পাঠকের মতামত: