ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ঈদ বাজারে ভ্রাম্যমান আদালত অতিরিক্ত দাম নেয়ার অভিযোগে জরিমানা

Chakaria Picture 14-06-2017চকরিয়া উপজেলা সদরের বিপনী বিতান গুলোতে পন্য বিক্রিতে অতিরিক্ত দাম নেয়ার অভিযোগে দোকানীকে জরিমানা করছেন সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.দিদারুল আলম।

এম.জিয়াবুল হক, চকরিয়া :::::

চকরিয়া উপজেলা সদরের বিপনী বিতান গুলোতে বর্তমানে ঈদের কেনাকাটা শুরু হয়েছে। ক্রেতা সমাগমকে ঘিরে অসাধু ব্যবসায়ী চক্র মুল্য তালিকা গোপন রেখে বিপনী বিতান গুলোতে পন্য বিক্রিতে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছেন। বিষয়টি জানতে পেরে গতকাল বুধবার বিকালে উপজেলা সদরের একাধিক বিপনী বিতানে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় আদালত পন্য বিক্রিতে অতিরিক্ত দাম নেয়ার অভিযোগে ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরী এবং অবৈধ পাকিংয়ের দায়ে সাত হাজার টাকা জরিমানা করেন।

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.দিদারুল আলম শুরুতে শহরের আনোয়ার শপিং কমপ্লেক্সস্থ চমক নামের পোশাকের দোকানে অভিযান পরিচালনা করেন। এসময় পন্য বিক্রিতে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে ওই দোকানদারকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন আদালত। একই সময়ে আদালত অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ ইফতার তৈরী ও বিক্রির অভিযোগে দোকানদারকে এক হাজার টাকা জরিমানা এবং সড়কে অবৈধ পাকিংয়ের অপরাধে দুটি সিএনজি অটোরিক্সাকে এক হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.দিদারুল আলম বলেন, ঈদ উপলক্ষে শেষ রমজান পর্যন্ত আদালত বাজার মনিটরিং করবে। পন্য বিক্রিতে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ পেলেই অভিযুক্ত দোকানীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ##

পাঠকের মতামত: