ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় চকরিয়ার ২ জেলের লাশ উদ্ধার, নিখোঁজ ৮

স্টাফ রিপোর্টার, চকরিয়া :
কুতুবদিয়া থেকে চকরিয়ার নিখোঁজ ২ জেলের লাশ উদ্ধার করা হয়েছে। গত ১৩ জুন ভোরে বড়ঘোপ এলাকার সাগরের চর থেকে ভাসমান অবস্থায় তাদেরকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেরা হলেন, চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ছাইরাখালী এলাকার মৃত নরহরি জলদাসের ছেলে মদন জলদাস (৪৫), কক্সবাজার সদরের ঈদগাঁও বোয়ালখালী কৃষ্ণপদের ছেলে সুদর্শন জলদাস (৫০) । কুতুবদিয়া থানার ওসি জিয়া মো: মোস্তাফিজ ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
স্বজনরা জানান, গত ১১জুন চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালীর জসিমউদ্দিনের একটি ফিশিংবোট ২০জন মাঝিমাল্লা ও চকরিয়ার পৌরএলাকার বাটাখালীর কৃষ্ণপদ জলদাসের মালিকাধীন অপর একটি ফিশিংবোট ২০জন মাঝি মাল্লা নিয়ে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। ওইসময় ৩০জনকে জীবিত উদ্ধার করা গেলেও ১০জন নিখোঁজ ছিলো। ওই নিখোঁজদের মধ্যে ১৩ জুন সকালে কুতুবদিয়ার চরে ২জনের লাশ ভেসে আসলে কুতুবদিয়া থানা পুলিশ লাশ গুলো উদ্ধার করে। এখনো ৮জন জেলে নিখোঁজ রয়েছে।
কুতুবদিয়া থানার ওসি জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভূইয়া জানান, লাশ গুলো ওইদিন দুপুরে তাদের পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।
চকরিয়া উপজেলা মৎস্যজীবি সমিতির সভাপতি আশরাফ আলী জানান, বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ঝড়ের আঘাতে মারা যাওয়া জেলেদের সরকারে কাছে সাহায্যের আবেদন জানাচ্ছি। পাশাপাশি বোট মালিকদের কাছে সাহায্যের সার্বিক সহযোগিতা দেওয়ার দাবী জানান।

পাঠকের মতামত: