ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

রামুতে চুরি হওয়া বিপুল টার্কি মুরগী র‌্যাবের সহায়তায় উদ্ধার

Zসোয়েব সাঈদ, রামু ::

রামুতে গড়ে তোলা একমাত্র টার্কি মুরগীর খামার হতে চুরি করা ৭ লাখ টাকার মুরগী উদ্ধার করেছে র‌্যাব। খামারের দুই কর্মচারীর সহায়তায় এ চুরির ঘটনা সংগঠিত করে বাংলাবাজার এলাকায় বসবাসকারি তাদের এক নিকটাত্মীয়।

গত ৩১মে দিবাগত রাতে রামুর চাকমারকুল ইউনিয়নের মাদরাসা গেইট সংলগ্ন এলাকায় জাকির হোসেনের মালিকানাধিন খামারে এ ঘটনা ঘটে।

খামার মালিক জাকির হোসেন জানান, চুরির পর তিনি খামারটি নিয়ে টেনশনে পড়েন। ওইসময় মুরগী চুরির সাথে জড়িত চক্র মুরগী ফিরিয়ে দেয়ার আশ্বাসে তার কাছ থেকে ৬০ হাজার টাকা দাবি করেন। তিনি বিষয়টি কক্সবাজার র‌্যাব-৭ কে অবহিত করেন। এরই প্রেক্ষিতে তিনি (খামার মালিক) র‌্যাবের নির্দেশনা মতে কৌশলে ওই চক্রের মোবাইলে ১০ হাজার টাকা প্রেরন করেন। টাকা উত্তোলনের সূত্র ধরে র‌্যাব এ চক্রের সদস্যদের আটক করেন।

খামার মালিক জাকির হোসেন আরো জানান, সাড়ে চারমাস পূর্বে তিনি ওই এলাকায় ব্যয় বহুল টার্কি মুরগীর খামার গড়ে তুলেন। খামারে শুরু থেকে টেকনাফের হ্নীলা এলাকার মোস্তফা ও নুরুল ইসলাম নামের দুই কর্মচারি কাজ করে আসছিলো।

ঘটনারদিন ওই দুই কর্মচারি তার অনুপস্থিতির সুযোগে খামারের ১৩০টি টার্কি মুরগী, ৩টি ফ্যান (বৈদ্যুতিক পাখা) সহ বেশ কিছু মালামাল নিয়ে যায়। চুরি হওয়া প্রতিটি টার্কি মুরগীর দাম প্রায় সাড়ে পাঁচ হাজার টাকা। অর্থাৎ লুটকৃত ১৩০টি মুরগীর মূল্য ৭ লাখ টাকার অধিক। কৌশলী অভিযানের মাধ্যমে চুরি হওয়ায় মূল্যবান টার্কি মুরগীগুলো উদ্ধার করায় খামার মালিক জাকির হোসেন র‌্যাব-৭ এর অধিনায়ক সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

 #################

রামুতে কোস্ট ট্রাস্ট এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

রামু প্রতিনিধি :::

কোস্ট ট্রাস্ট রামু শাখার উদ্যোগে পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) বিকালে রামু চৌমুহনীস্থ কোস্ট ট্রাস্ট কক্সবাজার অঞ্চলের রামু শাখা কার্যালয়ে আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন, কোস্ট ট্রাস্ট রামু শাখার ব্যবস্থাপক মো. আবু বক্কর ছিদ্দিক।

এতে অতিথি ছিলেন, কোস্ট ট্রাস্ট এর রামু উপজেলা সমন্বয়কারি আরিফুল ইসলাম, কৃষি ব্যাংক রামু শাখার ব্যবস্থাপক নুরুল ইসলাম, রামু রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সোয়েব সাঈদ, কাউয়ারখোপ ইউপি সদস্য শহীদুল ইসলাম, কোস্ট ট্রাস্ট এর ট্রাস্টি বোর্ডের সদস্য রুমা আকতার। এছাড়াও ইফতার আয়োজনে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তা, এলাকার মান্যগন্য ব্যক্তিবর্গ ও কোস্ট ট্রাস্ট এর কর্মকর্তা-কর্মচারিগন অংশ নেন।

এতে মোনাজাত পরিচালনা করেন, মৌলানা আজিজুল হক।

 

পাঠকের মতামত: