ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রাঙ্গামাটিতে উদ্ধার অভিযানে প্রাণ হারালেন ৬ সেনা

aW1hZ2UtODQ1OTUtMTQ5NzMzNzk5Mi5qcGcডেস্ক নিউজ:

প্রবল বর্ষণে রাঙ্গামাটিতে পাহাড় ধসের ঘটনায় উদ্ধার অভিযানে গিয়ে প্রাণ হারিয়েছেন ছয় সেনা কর্মকর্তা। আজ মঙ্গলবার মানিকছড়িতে সড়ক থেকে মাটি অপসারণের সময় মাটিচাপায় তারা নিহত হন।
স্থানীয়রা জানান, প্রবল বৃষ্টিতে রাস্তাঘাট বন্ধ হয়ে যায়। আটকা পড়ে যায় শতশত মানুষ। এ সময় সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার করতে এসে তারাই মাটির নিচে চাপা পড়ে মারা যান।
প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, নিহত ছয়জনের লাশ আনা হয়েছে। তাদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- মেজর মাহফুজ, ক্যাপটেন তানভির, করপোরাল আজিজ, সৈনিক শাহিন।
এ ঘটনায় আহত আরও ছয় সেনাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসার চেষ্টা করা হলেও প্রবল বর্ষণ ও প্রাকৃতিক দুর্যোগে তা সম্ভব হয় নি। অন্যদিকে মানিকছড়ি থেকে রাঙ্গামটিতেও নেওয়া যাচ্ছে না আহতদের। তাদেরকে স্থানীয়ভাবেই চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।
রাঙ্গামাটি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক মংখ্য সিং চৌধুরী মারমা জানান, নিহতদের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
এদিকে রাঙ্গামাটি শহরে ও কাপ্তাই উপজেলায় টানা বর্ষণে পাহাড় ধসে ও গাছচাপায় এখন পর্যন্ত ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা। সোমবার রাত থেকে রাঙ্গামাটি শহরের অধিকাংশ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে বলেও জানা গেছে।

পাঠকের মতামত: