ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সৌদি আরবকে হুমকি আইএসের

অনলাইন ডেস্ক :::iss

ইরান হল, এ বার তোমাদের ওপর হামলা চালাব। এ বার তোমরাই আমাদের টার্গেট। সৌদি আরবকে এই হুমকি দিয়েছে ইসলামিক স্টেট বা আইএস। দিনকয়েক আগেই তেহরানে ইরানের পার্লামেন্ট ভবনে হামলা চালায় আইএসের বন্দুকধারী ও আত্মঘাতী জঙ্গিরা। তাতে ১৭ জনের মৃত্যু হয়।

সেই হামলার পরেই তার দায় স্বীকার করে নিয়ে একটি ভিডিও প্রকাশ করে আইএস। তা পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভিডিওয় আইএসের মুখোশ পরা পাঁচ জঙ্গিকে বলতে শোনা গিয়েছে, ‘‘এর পর আরও বেশি করে হামলা চালানো হবে ইরানের শিয়াদের (মুসলিমদের একটি সম্প্রদায়) ওপর। আমাদের পরের টার্গেট সৌদি আরব। কারণ, সেখানেও শিয়ারাই সংখ্যায় বেশি। সৌদি (আরব) জেনে রাখো, এ বার আমরা তোমাদের ওপর হামলা চালাতে আসছি। আর সেই হামলাটা অন্য কাউকে দিয়ে করাব না। তোমাদের দেশে গিয়ে, তোমাদের দেশে বসেই হামলাটা চালাব। মনে রেখো, আমরা আল্লার জন্য লড়ছি। আমরা ইরান বা আরব ভূখণ্ডের জন্য লড়ছি না।’’

সিরিয়া ও ইরাকের বেশ কিছু এলাকায় দীর্ঘ দিন ধরে ঘাঁটি গেড়ে থাকা সন্ত্রাসবাদী সংগঠন আইএসের জঙ্গিরা অবশ্য এর আগেও সৌদি আরবের ওপর হামলা চালিয়েছে, তবে তা দেশের বাইরে থেকে। এ বার সৌদিতে ঢুকেই সেখানে বড়সড় হামলা চালানোর হুমকি দিল আইএস জঙ্গিরা।

সুত্র – আনন্দবাজার

পাঠকের মতামত: