ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রাজনীতিতে জনপ্রিয়তার মাপকাটি শুধুই সাধারণ জনতার হাতে -চকরিয়ায় লেখক সমাজের ইফতার আলোচনায়-রেজাউল করিম

Chakaria Pc 09-06-2017এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় প্রথমবারের মতো লেখক সমাজের আয়োজনে ইফতার ও আলোচনা সভা গতকাল শুক্রবার বিকালে শহরের অভিজাত রেস্তোরা ধানসিড়ি মিলনায়নে অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিক কেএম নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ম সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদের সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, আমিনুর রশিদ দুলাল, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী, সাংবাদিক এসএম সিরাজুল হক।

অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য অধ্যাপক সোলতান আহমদ, অধ্যক্ষ আবু নঈম আজাদ, অধ্যাপক রুহুল কাদের, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সাবেক সম্পাদক এডভোকেট লুৎফুর কবির, চকরিযা কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক, পৌরসভা কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, চকরিয়া পৌরসভা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস, মাতামুহুরী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন বেলাল ও পৌরসভা আওয়ামীলীগের সদস্য কবিরাজ ফজল করিম চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি রেজাউল করিম বলেন, আওয়ামী রাজনীতির বর্তমান পেক্ষাপট অনেক বদলে গেছে। বর্তমান সময়ে দলের মধ্যে চাটুকারির স্থান নেই। কেউ ইচ্ছে করে জনপ্রিয়তা প্রমাণ করতে পারেনা। জনপ্রিয়তার মাপকাটি হচ্ছে জনতার হাতে। তিনি বলেন, চকরিয়া-পেকুয়া অঞ্চলের সাধারণ জনতা ও আওয়ামী পরিবারের নেতাকর্মীরা এক এবং অভিন্ন রয়েছে। দেশরত্ম শেখ হাসিনা আগামী নির্বাচনে যার হাতে নৌকা তুলে দেবে সকলকে তার জন্য কাজ করতে হবে। দলাদলি ও বিভেদ পরিহার করে আমাদেরকে এগিয়ে যেতে হবে। তাই বলি বর্তমান সরকারের ভিশন বাস্তবায়নে এবং আগামীতে আওয়ামীলীগ সরকারকে রাষ্ট্র ক্ষমতায় আনতে আওয়ামীলীগের নেতাকর্মীদেরকে সকল ধরণের লোভ-লালসা পরিহার করে কাজ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা লায়ন কমর উদ্দিন আহমদ বলেন, পত্রিকার পাতায় আমরা চকরিয়া-পেকুয়া জনপদের ভাল খবর দেখতে ভুলে গেছি। গত আটটি বছরে দুই উপজেলায় ইতিবাচক খবর পত্রিকায় আসেনি। বারবার শিরোনাম হয়েছে রাজনৈতিক দৃর্বৃত্তায়ন এবং চিংড়িজোনে হামলা ও খুনের ঘটনার। আমাদেরকে এ অপরাজনীতি থেকে বের হয়ে আসতে হবে। এইজন্য লেখক সমাজকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে। তিনি বলেন, মাতামুহুরী নদীতে অপরিকল্পিত উন্নয়নের কারনে জনসাধারণ দুর্ভোগের শিকার হচ্ছে। এ জন্য সকলের সমন্বিত প্রচেষ্ঠা জরুরী। #

পাঠকের মতামত: