ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর শহরে অল্প বৃষ্টিতে জলবদ্ধতা, দূর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক ::index
চকরিয়া পৌর শহরের প্রধান সড়কের দু’পার্শ্বে কয়েকটি স্থানে অল্প বৃষ্টি হলেই সৃষ্ট হচ্ছে জলবদ্ধতা। এতে করে পৌর শহরের দু’পার্শ্বের ব্যবসায়ী, গাড়িসহ জনসাধারণ পড়ছে দূর্ভোগে। আজ বিকালের বৃষ্টিতে কয়েক জায়গায় হাটুপরিমান পনিতে থৈ থৈ করছে। এসব পানির উপর দিয়ে চলাফেরার করায় জনগণকে পড়তে হয়েছে চরম দূর্ভোগে।
জানা গেছে, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া পৌরসভার প্রধান অংশ হচ্ছে পৌর শহর। এ শহরে যানজট নিরশনের জন্য সরকার ত্রি-ওয়ে সড়ক লাইন স্থানপান করে। এ ত্রিওয়ে সড়কের দুপার্শ্বের সড়কে এখন বৃষ্টি হলেই পানি। আজ বিকালে হওয়া বৃষ্টিতে থানা রাস্তা মাথার পূর্ব ও পশ্চিম পার্শ্বের সড়ক,  ইসলামী ব্যাংকের সামনে এবং আনোয়ার শপিং কমপ্লেক্সসহ আরো কয়েকটি স্থানে পানিতে থৈ থৈ করছে। এসব জায়গায় হাটু পরিমান  পানি জমে থাকার কারণে চলাচলে মারাত্মক অবস্থা সৃষ্টি হয়েছে।
স্থানীয় লোকজন জানিয়েছে, সড়কে দু’ পার্শ্বের কালভাট ড্রেনে দোকান ও হকারদের ফেলে দেয়া ময়লা আবর্জনায় পরিপূর্ণ হয়ে যাওয়ার কারণে ড্রেন দিয়ে পানি চলাচল বন্ধ হয়ে গেছে। এসব ড্রেন পরিস্কার না করার কারণে জলবদ্ধতা সৃষ্টি হয়েছে।
চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী জানায়, পৌর শহরের অংশ ছাড়াও অনেক জায়গায় পানি জলবদ্ধতা দেখা দিয়েছে। পৌর শহর পরিস্কার দল দ্রুত সময়ে এসব এলাকা পরিস্কার করে ড্রেন দিয়ে পানি নেমে যাওয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে। আশা করি আগামী বর্ষার আগে এসব সমস্যা সমধান করা হবে। তিনি আরো জানান, বর্তমানে চকরিয়া পৌরশহরের প্রধান সড়কে হকারদের উচ্ছেদ করা হয়েছে। প্রতিদিন অভিযান অব্যাহত থাকছে। পৌরবাসী জলবদ্ধতায় কষ্ট না পায় সেই জন্য পৌর কর্তৃপক্ষ যথাযথ কাজ করে যাচ্ছে।
স্থানীয়রা জানায়, পৌর শহরে জলবদ্ধা নিরশনে দ্রুত ড্রেন পরিস্কারের উদ্যোগ না নিলে অল্পতে চলাচলের  অযোগ্য হয়ে জনদূর্ভোগে পড়তে হবে। এ ব্যাপরে পৌর কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করছেন।

পাঠকের মতামত: