ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ‘দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Chakaria Picture TIB, 07-06-2017চকরিয়ায় ‘দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা’ শীর্ষক সেমিনারে অংশ নেন কর্মরত সাংবাদিকবৃন্দ।

এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে বক্তারা দুর্নীতি প্রতিরোধে সংবাদ মাধ্যমের সহায়তা কামনা করেছেন। দুর্নীতিবিরোধী সংগঠন টিআইবি’র সহযোগিতায় সচেতন নাগরিক কমিটি (সনাক)-চকরিয়ার উদ্যোগে গতকাল বুধবার (৭জুন) বিকাল পাঁচটায় উপজেলা সড়কের ভরামুহুরীস্থ সনাক কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে ‘দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলা সনাক সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে ‘দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন’ শীর্ষক সেশান উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ জসিম উদ্দিন। তাঁর উপস্থাপনায় টিআই ও টিআইবি’র প্রতিষ্ঠা, টিআইবি’র ভিশন-মিশন, দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের প্রয়োজনীয়তা, বর্তমান বিবেক প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য এবং কাংখিত ফলাফল এবং দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা ইত্যাদি তুলে ধরা হয়।

সেমিনারে উপস্থিত সাংবাদিকগণ বলেন, চকরিয়া উপজেলা হাসপাতালে সেবার মান দিন দিন খারাপের দিকে যাচ্ছে, এখানে ডাক্তারগণ নির্দিষ্ট সময় পর্যন্ত অফিসে থাকেনা, ফলে রোগীদের ফেরত যেতে হয়। এখানে রোগীরা ওষুধ ঠিকমতো পায়না, কি কি ওষুধ কি পরিমাণ আছে তা প্রদর্শণ করা হয়না। এছাড়াও ডেলিভারি রোগীকে চিকিৎসা না করে ফেরৎ পাঠানো হয়েছে। সেমিনারে উপস্থিত সাংবাদিকগণ বেসরকারি হাসপাতালগুলোতে রোগীদের কাছ থেকে গলাকাটা মূল্য নেওয়ার জন্য টিআইবি’র হস্তক্ষেপ কামনা করেন।

সাংবাদিকগন আরো বলেন, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিনিয়ত দুর্নীতি হচ্ছে, এসব প্রতিষ্ঠানের দুর্নীতি বন্ধে সনাককে আরো সক্রিয় হতে হবে। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক দৈনিক যুগান্তর ও দৈনিক কক্সবাজার এর জহিরুল ইসলাম, দৈনিক হিমছড়ির আবদুল মজিদ, কালেরকন্ঠের ছোটন কান্তি নাথ, দৈনিক ভোরের কাগজ, চট্রগ্রাম মঞ্চ ও দৈনিক কক্সবাজার এর মিজবাউল হক, প্রথম আলোর এসএম হানিফ, চকরিয়া নিউজ এর সম্পাদক জহিরুল ইসলাম, দৈনিক সংবাদ, সুপ্রভাত বাংলাদেশ ও বাঁকখালীর এম. জিয়াবুল হক, দৈনিক আমাদের কক্সবাজারের জহিরুল আলম সাগর, নয়াদিগন্তের রফিক আহমদ, দৈনিক জনতার মোঃ আবদুল মতিন চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন এর জিয়াউদ্দিন ফারুক, আলোকিত বাংলাদেশের বিএম হাবিব উল্লাহ, ভোরের ডাক ও ইনানীর এ.কে.এম বেলাল উদ্দিন, কক্সবাজার বাণীর মনির আহমদ ও শাহ আলম, দৈনিক করতোয়ার এম. আলী হোসেন, দৈনন্দিনের নুরুদ্দোজা জনি, দৈনিক রূপসী গ্রামের বাপ্পি শাহরিয়ার, দৈনিক সকালের কক্সবাজার এর জামাল হোছাইন, দৈনিক সংবাদ প্রতিদিন এর এম মনছুর আলম, দৈনিক সমুদ্রবার্তার আবদুল করিম বিট,ু দৈনিক সংগ্রামের শাহজালাল শাহেদ ও সাঈদী আকবর ফয়সাল প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সনাক সদস্য মোহাব্বত চৌধুরী, ইয়েস দলনেতা মোঃ ইকবাল হোসেন, টিআইবি’র ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার জাফর সাদেক চৌধুরী প্রমুখ। সভায় উপস্থিত সাংবাদিকগণ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সেবার মান বৃদ্ধিতে সনাকের সাথে একযোগে কাজ করার প্রতিশ্রুতি দেন।

পাঠকের মতামত: