ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

৫ জানুয়ারির মতো নির্বাচনের স্বপ্ন দেখে কোনো লাভ নেই: মির্জা ফখরুল

dsঅনলাইন ডেস্ক :::

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এবার বাংলাদেশের মানুষ আপনাদের ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে দেবে না। দেশের মানুষ তাদের ভোটাধিকার আদায় করবে। সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে। সুতরাং ৫ জানুয়ারির মতো নির্বাচনের স্বপ্ন দেখে কোনো লাভ নেই। তাই বলছি ভালোয় ভালোয় একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন দিন। তা না হলে অতীতে যে অবস্থা হয়েছে একনায়কদের সে অবস্থা আপনাদের হবে।

বিএনপি নেতাকর্মীদের সাজা দিয়ে নির্বাচন থেকে দূরে রাখতেই দ্রুতবিচার আইনে শাস্তির মেয়াদ বাড়ানো হচ্ছে বলে মির্জা ফখরুল বলেন, সোমবার সরকার মন্ত্রিসভায় পাস করেছে দ্রুত বিচার আইন। আগে ছিল দুই বছর থেকে পাঁচ বছর। কিন্তু এখন তারা আরো দুই বছর বাড়িয়ে সাত বছর করেছে। যেহেতু এখন নির্বাচনের কথা উঠেছে তাই এই সময়ে যদি বিরোধীদলের সব নেতাকর্মীদেরকে অভিযুক্ত করে সাজা দিয়ে দেয়া যায়, তাহলে তারা (আওয়ামী লীগ) আবারো ২০১৪ সালের মতো একা একা একটি নির্বাচন করতে পারবে।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। জিয়াউর রহমানের ৩৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ আলোচনা সভার আয়োজন করে।

তিনি বলেন, আমাদের অস্তিত্বের জন্য, বেঁচে থাকার জন্য এবং জাতি হিসেবে টিকে থাকার জন্য এই সরকারকে পাল্টানো ছাড়া কোনও বিকল্প নেই। কারণ কোনও জায়গায় সুস্থ অবস্থায় নেই। দেশে আমরা কেউ নিরাপদ নই। বাবা-মায়েরা এখন তাদের যুবক ছেলেদের বাইরে বের হতে দিয়ে চায় না, কখন তাদের ধরে তুলে নিয়ে গিয়ে যাবে এবং বলবে জঙ্গি তারপর আবার ক্রসফায়ার।
 

পাঠকের মতামত: