ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

লামার অবৈধ বালুর গাড়ী জব্দ নিয়ে নাটকীয়তা

ballমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামার আজিজনগর ইউনিয়নের মিশন পাড়ায় ৬ জুন মঙ্গলবার সকালে অবৈধ বালু উত্তোলন ও পরিবহনের সময় একটি ট্রাক জব্দ করা হয়েছে। লামা উপজেলা প্রশাসন অবৈধ বালুর ট্রাকটি জব্দ করে। বর্তমানে অবৈধ বালুর গাড়ীটি আজিজনগর পুলিশ ফাঁড়ির জিম্মায় রয়েছে বলে ক্যাম্প ইনচার্জ মোঃ লিয়াকত নিশ্চিত করেছেন।

জানা গেছে, আজিজনগর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বান্দরবান জেলা বিএনপি’র সহ-সভাপতি আলহাজ্ব নাজেমুল ইসলাম চৌধুরী স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে দীর্ঘদিন যাবৎ ইউনিয়নের মিশন পাড়া এলাকায় অবৈধ বালু উত্তোলন ও পরিবহন করে আসছিল। মঙ্গলবার সকালে অবৈধ বালু পরিবহনের খবর পেয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ১টি বালু ভর্তি ট্রাক (ঢাকা মেট্রো-অ ১১-০৪৫৮)জব্দ করা হয়। বিশ্বস্ত সূত্রে জানা যায়, ব্যাক্তিগত সুবিধা নিয়ে প্রশাসন জব্দকৃত গাড়িটি ছেড়ে দেয়ার পায়তারা করছে।

এদিকে প্রভাবশালী এই বিএনপি নেতা পরিবেশের বারটা বাজিয়ে বালু উত্তোলন ও পাচার অব্যাহত রেখেছে। বর্তমানে আজিজনগর চাম্বি মফিজ বাজারের বিএনপি’র এই নেতা তার মালিকানা এন.আই মার্কেট ও ছবিঘর সিনেমা হলের সামনে লক্ষাধিক ঘটফুট অবৈধ বালু মজুদ রেখেছে। প্রশাসন কেন বিষয়টি দেখেও না দেখার ভান করছে তা কারোরই জানা নেই।

এবিষয়ে আলহাজ্ব নাজেমুল ইসলাম চৌধুরী বলেন, আমার কাছে উপজেলা প্রশাসন কর্তৃক বালু উত্তোলনের অনুমতিপত্র রয়েছে। আমি আমার জমি থেকে বালু উত্তোলন করেছি। শত্রুতার জের ধরে গাড়িটি জব্দ করা হয়েছে।

অবৈধ বালু উত্তোলনের বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খিন ওয়ান নু এর মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক সাংবাদিককে জানায়, লামা উপজেলার কোথাও বালু মহালের অনুমতি দেয়া হয়নি। আজিজনগর ইউনিয়ন সহ লামা উপজেলার সরই ও ফাঁসিয়াখালীর অবৈধ বালু উত্তোলন বন্ধে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

পাঠকের মতামত: