ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ার ইসলামনগরে সীমানা বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৭,দু’পক্ষের মধ্যে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::songars
চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইসলাম নগর মাষ্টার পাড়া এলাকায় সীমানা বিরোধের জের ধরে ফের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় হামলায় ২ স্কুল ছাত্র ও এক কলেজ ছাত্রীসহ ৭ ব্যক্তি আহত হয়েছে। ঘটনার পর আহতদের গৃববন্দি করে রাখার ৩ ঘন্টা পর চকরিয়া থানা পুলিশ উদ্ধার করে চকরিয়া হাসপাতালে চিকিৎসা নিয়ে আসে। আজ ৪ জুন বেলা ১২ টার দিকে এ হামলা ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগর গুচ্ছগ্রাম সংলগ্ন মাষ্টার পাড়া এলাকায় জসিম উদ্দিন ও মোজাফ্ফর বনবিভাগের জায়গা দখল করে দীর্ঘদিন ধরে বসতি করে আসছিল। কয়েক বছর ধরে সীমানা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধকে কেন্দ্র করে কয়েক বার শালিস বিচারও হয়। এ নিয়ে গত ২ জুন সংঘর্ষের ঘটনা ঘটে। এর রেশ কাটতে না কাটতে মোজাফ্ফরের লোকজন আজ ৪ জুন হামলা চালিয়ে জসিম উদ্দিন (৫৫) ও তার স্ত্রী দৌলতন নিছা (৪৫), কন্যা চকরিয়া কলেজে পড়–য়া আশরাফা খানম লিমা (১৬), পুত্র স্কুল ছাত্র রিমন, ইমন , ছোটনকে মারধর করে আহত করার পর আটকে রেখে।
খবর পেয়ে স্থানীয় কয়েকজন সংবাদকর্মী ঘটনাস্থলে পৌছলে তাদের লক্ষ্য করে মোহাম্মদ হোছনের পুত্র মোজাফ্ফর ও তার স্ত্রী মনোয়ারা বেগম এবং তার ভাইয়ের ভাড়াকরা লোকজন মরিচের গুড়া ও পাথর নিক্ষেপ করলে তারা ঘটনাস্থল থেকে সরে এসে চকরিয়া থানাকে অবহিত করে। পরে চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী এসআই সুকান্ত ও পুলিশের একটি টিম বেলা ৩ টার দিকে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। বর্তমানে আহতরা চকরিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
আহত জসিম উদ্দিনের স্ত্রী দৌলতন নিছা জানায়, সীমানা বিরোধের কেন্দ্র করে তাদের পরিবারের লোকজনের উপর দীর্ঘদিন ধরে হামলাসহ নানা অত্যচার করে আসছে। এর সুত্র ধরে আজ (৪ জুন) তাদের বাড়িঘর ভাংচুর ও ছেলে-মেয়েদের মারধর করে। বাড়িতে লুটপাট চালিয়ে নগদ টাকাসহ প্রায় আড়াই লাখ টাকার দামী মালামাল নিয়ে যায়।
এসময় তারা বাড়ির দেয়াল ও দরজা জানালা ভাংচুর করে আহতদের কোথায় যেতে না পারারমত করে বন্দিকরে রাখে। প্রায় ৩ ঘন্টা পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করে।
এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বখতিয়ার উদ্দিন চৌধুরী জানায়, ঘটনার খবর পেয়ে আহতদের উদ্ধার করে চকরিয়া হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। অভিযোগ দিলে মামলা রেকর্ড করা হবে। তবে হামলাকারীদের বিরুদ্ধে পুলিশী যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

পাঠকের মতামত: