ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার সাহারবিল ইউনিয়নে ত্রান বিতরণে আবদুর রহমান এমপি -ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে ক্ষতিগ্রস্থ কোন মানুষ না খেয়ে থাকবে না

Chakaria Picture 02-06- 2017 (1)ছবির ক্যাপশন : চকরিয়ার সাহারবিল ইউনিয়নে ত্রান বিতরণে আবদুর রহমান এমপি সহ কেন্দ্রীয় নেতারা।

 মিজবাউল হক :::

ঘূূূূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরুণ শুরু করেছে সরকার। চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৩২ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। ঘূর্ণিঝড় মোরার আঘাতের পরদিন ১২ মেট্রিকটন এবং শুক্রবার আরও ২০মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

Chakaria Picture 02-06- 2017শুক্রবার সকাল ১১টার দিকে প্রথমে তিনটি ইউনিয়নে চাল বিতরণ করেন কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতৃত্বে সাংগঠনিক টিম। নেতৃবৃন্দরা ক্ষতিগ্রস্থ বিভিন্ন ইউনিয়নে ত্রান কার্যক্রম শুরু করেন। উপজেলার সাহারবিল ইউনিয়নে ত্রাণ বিতরণকালে আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আবদুর রহমান এমপি বলেন, দূর্গত এলাকার একটি মানুষও না খেয়ে থাকবে না। এই সরকার কেটে খাওয়া মানুষদের ভাগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছেন। শুক্রবার সকালে ঘূর্ণিঝড় ‘মোরা’ ক্ষতিগ্রস্থ চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতকাল বৃহস্পতিবার ঢাকা থেকে আসা কেন্দ্রীয় কমিটির ১১ সদস্য নিয়ে গড়া ত্রাণ কমিটি তিনভাগে ভাগ হয়ে জেলায় ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা দিচ্ছেন। কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম সহ ত্রাণ কমিটির সদস্যরা চকরিয়া-পেকুয়ার ক্ষতিগ্রস্থ এলাকায় ত্রাণ বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এড. আমজাদ হোসেন, সহ-সভাপতি রেজাউল করিম, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক কামরু উদ্দিন আহমদ, সদস্য জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, আমিনুর রশিদ দুলাল, মিজানুর রহমান, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া পৌরসভার মেয়র মো: আলমগীর চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, জসিমউদ্দিন চেয়ারম্যানসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবন্দরা। এদিকে, চকরিয়ার তিনটি ইউনিয়ন ডুলাহাজারা, সাহারবিল ও চিরিংগাতে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা ইতিমধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। বিকালে পেকুয়া উপজেলার মগনামা ও উজানটিয়ায়তেও ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন সাংগঠনিক টিম।

পাঠকের মতামত: