Home » রামু » শিশুদের মেধা বিকাশের সুযোগ দিতে হবে -রামুতে ইউএনও সেলিনা কাজী

শিশুদের মেধা বিকাশের সুযোগ দিতে হবে -রামুতে ইউএনও সেলিনা কাজী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ািািাাসোয়েব সাঈদ, রামু :::

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজী বলেছেন, শিশুদের মেধা বিকাশের সুযোগ দিতে হবে। শিখার জন্য বয়স লাগেনা। সকলকে জানার আগ্রহ থাকতে হবে। আজকের ছাত্র-ছাত্রীরা আগামী দিনের রাষ্ট্র পরিচালক। আর শিক্ষিত ও চরিত্রবান নাগরিক সমৃদ্ধ দেশ গঠনের পূর্ব শর্ত। তাই দেশকে উন্নত ও কাংখিত মানের করে গড়তে চাইলে শিক্ষার্থীদের ধর্মীয় ও নৈতিক শিক্ষার পাশাপাশি একবিংশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলার উপযোগি হতে হবে। এক্ষেত্রে ইসলামিক ফাউন্ডেশনের ইসলামি সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

গতকাল রবিবার (২৪ জানুয়ারি) দুপুরে রামু সাবেক আদালত ভবন চত্বরে ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার জেলা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত রাম উপজেলা পর্যায়ের প্রশিক্ষনপ্রাপ্ত শ্রেষ্ঠ ইমাম সম্মেলন, সবিনা মাহফিল ও জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউএনও সেলিনা কাজী এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশন রামু উপজেলার দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সুপারভাইজার মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতি রামু উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল করিম রেজভী ও রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ।

এতে আরো বক্তব্য রাখেন, রামু মডেল কে,জি স্কুলের প্রধান শিক্ষক মুসলেহ উদ্দিন, রামু পাবলিক স্কুল প্রতিনিধি মুহাম্মদ গিয়াস উদ্দিন, রাজারকুল ইসলামিয়া বালিকা মাদরাসার সহ সুপার মাওলানা হারুন অর রশিদ, ওলামালীগ সভাপতি মাওলানা নুরুল আজিম, কেয়ারটেকার সাইফুল্লাহ, মো. ফোরকান, জাহাঙ্গীর আলম ও কামাল উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন, মডেল কেয়ারটেকার মুহাম্মদ আবু বকর ছিদ্দিক। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের সনদ বিতরণ করেন।

এদিকে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে রামু উপজেলা পরিষদ মিলনায়তনে ৩৫ জন হাফেজ এর অংশগ্রহনে সবিনা মাহফিল এবং শ্রেষ্ঠ প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম বাছাইয়ের লক্ষ্যে বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। সবশেষে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) কে উপজীব্য করে আয়োজিত ওয়াজ মাহফিলে ওয়াজ করেন, মাওলানা রেজাউল করিম রেজভী, মাওলানা ছালামত উল্লাহ আশরাফী, মাওলানা মমতাজ আহমদ, মাওলানা মোহাম্মদ আলমগীর ও মাওলানা নুর মুহাম্মদ। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন, বায়তুন নুর মসজিদের খতিব, জেলা শ্রেষ্ঠ ইমাম মৌলানা এসএম জামাল উদ্দিন আনসারী।

 ####################

রামুতে অপহৃত কিশোরী ৩ মাস পর উদ্ধার

সোয়েব সাঈদ, রামু ::

রামুতে অপহৃত এক কিশোরীকে তিনমাস পর উদ্ধার করেছে পুলিশ। রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোনা এলাকার নবী হোছনের কিশোরী কন্যা হুমায়রা আকতার ২০১৫ সালের ২ অক্টোবর অপহরণের শিকার হন। এ ঘটনায় ওই বছরের ২৫ অক্টোবর কক্সবাজার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা (সিপি ১২৮৫) করেন অপহৃত কিশোরীর পিতা নবী হোছন। মামলায় কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোন পাহাড়পাড়ার মোহাম্মদ নুরুর ছেলে আবদুল করিম, মো. কালুর ছেলে আবদুল খালেক, শামসু মিয়ার ছেলে আবদু ছোবহানকে অভিযুক্ত করা হয়। অপহরণের তিন মাস পার হলেও মামলায় অভিযুক্ত কাউকে আটক করেনি পুলিশ।

মামলা তদন্তকারি কর্মকর্তা রামু থানার এসআই হাবিব অপহৃত কিশোরীকে উদ্ধারের বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, গতকাল রবিবার ওই কিশোরীকে উদ্ধার করা হয়। তবে কখন ও কিভাবে উদ্ধার করা হয়েছে জানতে চাইলে ওই কর্মকর্তা ব্যস্ত রয়েছেন জানিয়ে ফোন কেটে দেন।

রামু থানার ওসি তদন্ত মো. কায় কিসলু জানিয়েছেন, কিশোরী হুমায়রাকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর ২২ ধারায় তার জবানবন্দি নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদকে জড়িতদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে -পুলিশ সুপার

It's only fair to share...000কক্সবাজার সংবাদদাতা :: মাদক ব্যবসাযীদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে বলে ...