ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়া উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির সভা

Pekua-29-05-17-3._1নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :::

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ায় পেকুয়া উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির এক বিশেষ জরুরি সভা সোমবার দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু সভাপতিত্বে উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির সকল সদস্য ও কর্মরত সাংবাদিকবৃন্দ সভায়
উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হয়ে আগামীকাল সকালে উপকূলীয় এলাকাসমূহে আঘাত হানতে পারে।

সভায় আরো জানানো হয়, ঘূর্ণিঝড়ের আগাম প্রস্তুতিমূলক সকল প্রকার প্রয়োজনীয় কর্মসূচি সম্পন্ন হয়েছে। পেকুয়া উপজেলার উপকূলীয় ইউনিয়ন মগনামা, উজানটিয়া, রাজাখালী, পেকুয়া সদর, টইটং ও বারবাকিয়ার চেয়ারম্যানরা সোমবার সকালে স্ব স্ব ইউনিয়নের ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির মিটিং করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, উপজেলার গুরুত্বপূর্ণ সকল স্থানে সকাল থেকে ঘূর্ণিঝড়ের সংকেতসহ পতাকা উত্তোলন, মাইকিং করে লোকজনকে ঘূর্ণিঝড়ের সতর্কতা মূলক প্রচার করা হয়। উপজেলায় ৭২টি আশ্রয় কেন্দ্র ও ৮টি মেডিক্যাল টিম প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের কন্ট্রোল রুমও খোলা হয়েছে।

পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু বলেন, উপজেলা প্রশাসন উপকূলীয় ইউনিয়নগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগের মাধ্যমে দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় শুকনো খাবার, বিশুদ্ধ পানী, সকল প্রকার যানবাহন প্রস্তুত রেখেছে।

পাঠকের মতামত: