ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ডুলাহাজারা কাঁচাবাজারে ভেজাল বিরুধী অভিযান

CYMERA_20170525_184041_1ডুলাহাজারা প্রতিনিধি :::

নকল পণ্যের গায়েও লিখা থাকে ‘নকল হইতে সাবধান’। তার উপর অসাধু ব্যবসায়ী কর্তৃক ক্রেতাকে ওজনে কম দেওয়ার প্রবণতা সেই আগে থেকেই। বিশেষ করে তরিতরকারি, মাংস, মুরগি ও মাছের দোকানে এসব অবৈধ কর্মকান্ড বেশি লক্ষণীয়। ফরমালিনের মতো বিষাক্ত কেমিকেল যুক্ত ফলমূল, ক্ষতিকারক রং ও যত্রতত্র পরিবেশে হোটেলে খাবার তৈরি ইত্যাদি যেন সাধারণ ঘটনা।
চকরিয়া উপজেলার ডুলাহাজারা বাজারের এসব ভয়াবহ পরিস্থিতি এড়াতে অভিযানে নামছেন বাজার ব্যবসায়ী সমবায় সমিতি। রমজান শুরুর পুর্বে ২৫মে বৃহস্পতিবার বিকেলে ডুলাহাজারা বাজারে ওজন কারচুপি অভিযান পরিচালিত হয়। এতে ওজনে কম দেওয়া ও মাপ যন্ত্রের ত্রুটির অভিযোগে শতাধিক মাপার শীল জব্ধ করেন। এছাড়াও ওজনে কম দেওয়ার ব্যাপারে বাজারের স্থানীয় ও বহিরাগত সকল ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়।

জানতে চাইলে বাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ মফিজ উদ্দিন বলেন ‘ওজনে কম দেওয়ার ব্যাপারে আমরা কোন ব্যাবসায়ীকে ছাড় দিচ্ছি না। এছাড়াও ক্রেতা সাধারণের যে কোন অভিযোগ আমরা সাথে সাথে সমাধানের চেষ্টা করি।’ সাধারণ সম্পাদক মোঃ জমির উদ্দিন বলেন ‘আসছে রমজানেও আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। ডুলাহাজারে বাজারে বেচাকেনা করতে গিয়ে কেউ প্রতারিত হবে তা আমরা মেনে নেবনা।’
অভিযান পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন কমিটির সহ সভাপতি জাগের হোসেন, সদস্য জিয়াবুল করিম, লোকামান, শাহাবুদ্দিন ও সাংবাদিক নিজাম উদ্দিন প্রমুখ।

পাঠকের মতামত: